এফবিসিসিআই নেতৃবৃন্দের সঙ্গে কাতার প্রবাসী ব্যবসায়ীদের সাক্ষাৎ

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

সেন্ট্রাল ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-25 19:52:43

ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি'র (এফবিসিসিআই) নেতৃবৃন্দের সঙ্গে কাতার প্রবাসী বাংলাদেশিদের একটি ব্যবসায়ী প্রতিনিধিদল সাক্ষাৎ করেছেন।

মঙ্গলবার (১৫ অক্টোবর) এফবিসিসিআই কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

সাক্ষাৎ শেষে আগামী ১০-১২ ডিসেম্বর ২০১৯ তারিখে কাতারের রাজধানী দোহায় অনুষ্ঠেয় ‘মেড ইন বাংলাদেশ ২০১৯’ প্রদর্শনীর বিষয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন, জনাব মো: সিদ্দিকুর রহমান, জনাব মোঃ রেজাউল করিম রেজনু, মিসেস হাসিনা নেওয়াজ, জনাব নিজামউদ্দিন রাজেশ এবং এফবিসিসিআই পরিচালক জনাব মো: নিজাম উদ্দিন।

রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) এবং বাণিজ্য মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে কাতারে বাংলাদেশ দূতাবাস এবং বাংলাদেশ ফোরাম কাতার এই প্রথম একক দেশ হিসেবে প্রদর্শনীর আয়োজন করতে যাচ্ছে। বাংলাদেশ ও কাতারের মধ্যে বাণিজ্য এবং বিনিয়োগ বাড়ানোর মাধ্যমে দুদেশের টেকসই দ্বি-পাক্ষিক সম্পর্ক গড়ে তুলতেই এই প্রদর্শনীর আয়োজন করা হচ্ছে।

এ প্রদর্শনীর মাধ্যমে বাংলাদেশের তৈরি পোশাকের পাশাপাশি চামড়াজাত পণ্য, ওষুধ, হিমায়িত খাদ্য, সিরামিক, পাটপণ্য, তথ্যপ্রযুক্তি এবং হোম অ্যাপ্লায়েন্সসহ সম্ভাবনাময় রফতানিযোগ্য খাতের ব্যবসায়ীরা তাদের পণ্য প্রদর্শন করবেন।

এ সম্পর্কিত আরও খবর