বস্ত্র ও পোশাক মেলা শুরু ৭ নভেম্বর

পোশাক শিল্প, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-19 11:46:47

একযোগে বস্ত্র ও পোশাক খাতের চারটি মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায়। আগামী ৭ নভেম্বর থেকে ১০ নভেম্বর পর্যন্ত চার দিনব্যাপী মেলার উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

মেলা চারটি হলো—গার্মেন্টস অ্যান্ড টেক্সটাইল মেশিনারি, প্রিন্টিং প্যাকেজিং ও সাইন মেশিনারি, ডাইস পিগমেন্ট ও কেমিক্যাল এবং ইয়ার্ন ও ফেব্রিকস।

রোববার (৩ নভেম্বর) রাজধানীর ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

আন্তর্জাতিক বাজারে দেশের পোশাক খাতকে তুলে ধরতেই মেলাগুলোর আয়োজন করছে রেডকার্পেট-৩৬৫।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, রেডকার্পেট-৩৬৫-এর সিইও আহমেদ ইমতিয়াজ, মার্কেটিং ডিরেক্টর ফাতেমাতুজ্জোহরা, বিকেএমইএ’র সিনিয়র যুগ্ম সচিব মোয়াজ্জেম হোসেন, টেক্সটাইল ফোকাসের সম্পাদক এম এ ইসলাম রিয়াদ এবং বাংলাদেশ ডিজিটাল প্রিন্টার্স ওনার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট জাফর আহমেদ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ৭ নভেম্বর দুপুর আড়াইটায় মেলার উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। এবারের মেলায় ১৪টি দেশের বস্ত্র ও পোশাক শিল্পের ডিজাইন, পেপার প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং ইন্ড্রাস্ট্রির সঙ্গে জড়িত সব যন্ত্রপাতি, টেকনোলজি ও অ্যাকসেসরিজ উৎপাদনকারী, সরবরাহকারী এবং আমদানিকারকরা অংশ নিচ্ছেন। তারা তাদের পণ্যের নতুনত্ব এবং এ খাতের সর্বশেষ অগ্রগতি তুলে ধরবেন। দর্শনার্থীদের জন্য সকাল মেলা সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা সাড়ে সন্ধ্যা ৭টা পর্যন্ত উন্মুক্ত থাকবে।

এ সম্পর্কিত আরও খবর