মাস্টারকার্ডের আয়োজনে পেমেন্ট সামিট

ব্যাংক বীমা, অর্থনীতি

নিউজ ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম ঢাকা | 2023-08-18 11:22:15

বাংলাদেশে ২৮ বছর কার্ড সেবা উদযাপনের জন্য পেমেন্ট সামিটের আয়োজন করেছে মাস্টারকার্ড। মঙ্গলবার (১৯ নভেম্বর) রাজধানী ঢাকার হোটেল ইন্টারকন্টিনেন্টালে দিনব্যাপী এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে মাস্টারকার্ডের পার্টনার হিসেবে ব্যাংকগুলোকে নতুন নতুন উদ্ভাবনের কারণে পুরস্কৃত করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আসাদুল ইসলাম ও বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আহমেদ জামাল উপস্থিত ছিলেন। এছাড়া মাস্টারকার্ডের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল ছাড়াও প্রতিষ্ঠানটির উচ্চ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বাংলাদেশে মাস্টারকার্ডের ২৮ বছরের পথচলা তুলে ধরা হয়। এছাড়া নগদ অর্থ লেনদেন ছাড়াই দেশে দক্ষ ও নিরাপদ অর্থ পরিশোধ ব্যবস্থা গড়ে তোলার ক্ষেত্রে মাস্টারকার্ডের ভূমিকা তুলে ধরা হয়। অনুষ্ঠানটি শেষ হয় গালা নাইট অ্যাওয়ার্ডের মাধ্যমে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আর্থিক বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম বলেন, 'ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে বর্তমান সরকার আইসিটি, আর্থিক ও অর্থপ্রদান শিল্পসহ প্রতিটি ক্ষেত্রে ডিজিটালাইজেশন এবং নতুনত্ব আনতে প্রতিশ্রুতিবদ্ধ। বিশ্বায়নের এ যুগে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার সরকারের এজেন্ডার সাথে সামঞ্জস্যতা রাখে এমন যেকোনো উদ্যোগকে আমরা স্বাগত জানাই। আমি বিশ্বাস করি মাস্টারকার্ড একটি প্রযুক্তি ব্র্যান্ড হিসেবে বিগত ২৮ বছর ধরে পেমেন্টের নতুনত্ব ও ডিজিটালাইজেশন করতে কাজ করে যাচ্ছে।'

এছাড়া মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল বলেন, 'পেমেন্ট সামিটের মাধ্যমে বাংলাদেশে মাস্টারকার্ডের ২৮ বছরের সাফল্যপূর্ণ পথচলা এবং প্রাতিষ্ঠানিক কার্যক্রমের ষষ্ঠ বর্ষপূর্তি উদযাপনের এই আনন্দঘন মুহূর্তটি আমাদের পার্টনার প্রতিষ্ঠানগুলোর সাথে ভাগাভাগি করতে পেরে আমরা খুবই আনন্দিত। যাত্রার শুরু থেকে আর্থিক লেনদেনকে আরো নিরাপদ ও সহজতর করে এদেশের সামগ্রিক অর্থনীতিকে আরো গতিশীল করতে কাজ করে যাচ্ছি আমরা।'

এ সম্পর্কিত আরও খবর