সিআইপি হলেন আরএকে সিরামিক্সের একরামুজ্জামান

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

নিউজ ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-31 05:24:25

বাংলাদেশের শিল্পখাতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য দেশের বৃহত্তম এবং শীর্ষস্থানীয় টাইলস ও স্যানিটারি ওয়্যার প্রতিষ্ঠান আরএকে সিরামিক্স (বাংলাদেশ) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও বিশিষ্ট ব্যবসায়ী এস এ কে একরামুজ্জামান বৃহৎশিল্প (উৎপাদন) ক্যাটাগরিতে বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে সিআইপি-শিল্প ২০১৭ নির্বাচিত হয়েছেন।

শিল্পোন্নয়ন ও দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখার স্বীকৃতি স্বরূপ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিল্পমন্ত্রণালয় তাকে এই মর্যাদা প্রদান করে।

সোমবার (২৫ নভেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য নিশ্চিত করা হয়।

আরএকে সিরামিক্স (বাংলাদেশ) লিমিটেড ১৯৯৮ সালে বাংলাদেশের বিশিষ্ট ব্যবসায়ী এস এ কে একরামুজ্জামান এবং সংযুক্ত আরব আমিরাতের যৌথ উদ্যোগে প্রতিষ্ঠিত হয় এবং পর্যায়ক্রমে ২০১০ সালে ঢাকা ও চট্টগ্রামে স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত হয়। ইউএই এর অধীনস্থ আরএকে সিরামিক্স কোম্পানি ২০১৭ ও ২০১৮ সালে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম কর্তৃক বাংলাদেশের ১ নম্বর সিরামিক টাইলস ব্র্যান্ড পুরষ্কার লাভ করে।

এস এ কে একরামুজ্জামান আরএকে সিরামিক্স ছাড়াও বাংলাদেশে আরও অনেক শিল্পপ্রতিষ্ঠানের উদ্যোক্তা। তিনি রেমিটেন্স আয়ের মাধ্যমে জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য বাংলাদেশ ব্যাংক রেমিটেন্স অ্যাওয়ার্ড-২০১৩ লাভ করেছেন। এছাড়াও তিনি একাধিকবার জাতীয় রাজস্ব বোর্ড কর্তৃক ঢাকা সিটি কর্পোরেশনের সর্বোচ্চ করদাতা হিসেবে নির্বাচিত হয়েছেন। বাংলাদেশে সরাসরি বৈদেশিক বিনিয়োগে তিনি গুরুত্বপূর্ণ অবদান রাখেন।

এ সম্পর্কিত আরও খবর