ইফাদ সল্টসহ ৯ প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 21:52:35

নিম্নমানের পণ্য খোলাবাজারে বিক্রির কারণে ইফাদ সল্ট অ্যান্ড কেমিক্যালসহ ৯ প্রতিষ্ঠানের পণ্যের মান সনদ (সার্টিফিকেশন মার্কস বা সিএম লাইসেন্স) বাতিল করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

সোমবার (২৩ ডিসেম্বর) বিএসটিআইয়ের পরিচালক (সিএম) প্রকৌশলী সাজ্জাদুল বারী লাইসেন্স বাতিলের বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন ।

তিনি বলেন, বিএসটিআইয়ের ভ্রাম্যমাণ আদালত ও তদারক দল (সার্ভিল্যান্স টিম) খোলাবাজার থেকে বিভিন্ন পণ্যের নমুনা ক্রয় করে ল্যাবে পরীক্ষা করে নিম্নমানের পায়। তার প্রেক্ষিতে প্রতিষ্ঠানগুলোর সার্টিফিকেশন মার্কস লাইসেন্স বাতিল করা হয়েছে।

তিনি আরও বলেন, নতুনভাবে লাইসেন্স না নিয়ে সংশ্লিষ্ট উৎপাদনকারী, সরবরাহকারী, পাইকারি ও খুচরা বিক্রেতাদের উক্ত পণ্যগুলো বিক্রি-বিতরণ, সংরক্ষণ ও বাণিজ্যিক বিজ্ঞাপন প্রচার হতে বিরত থাকার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে। একই সঙ্গে ভোক্তাদের উক্ত পণ্যগুলো কেনা থেকে বিরত থাকার জন্যও অনুরোধ করছি।

লাইসেন্স বাতিল করা প্রতিষ্ঠানগুলো হচ্ছে ঢাকার ধামরাইয়ের ‘ফার্ম ফ্রেশ’ ঘি কোম্পানি, অ্যারাবিয়ান স্পেশাল ঘি কোম্পানি নিউ চট্টলা (প্রা.) লিমিটেড, ইফাদ সল্ট অ্যান্ড কেমিক্যাল লিমিটেড, আয়োডিন যুক্ত লবণ ‘উট’ কোম্পানি, ফর্টিফাইড সয়াবিন অয়েল ‘সেফ’, এ কে খান ফুড অ্যান্ড বেভারেজ, রেভেন ফুড কোম্পানী লিমিটেড, তেজগাঁয়ের খাজানা মিঠাই লিমিটেড এবং ঝালকাঠির জে কে ফুড প্রোডাক্ট লিমিটেড।

স্কিন ক্রিমের কোম্পানি পুঠিয়া রাজশাহীর মডার্ণ কসমেটিকস অ্যান্ড হারবাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং জি এম কেমিক্যাল ওয়ার্কসের লাইসেন্স বাতিল করা হয়েছে। এছাড়াও ঢাকার উত্তরখানের ‘প্রমি’ ব্রান্ডের হলুদের গুড়া প্রতিষ্ঠান প্রমি এগ্রো ফুড লিমিটেডের লাইসেন্স বাতিল করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর