বাংলাদেশি টেক জায়ান্ট ওয়ালটনের র‍্যাম তৈরি শুরু

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,ঢাকা | 2023-08-27 20:21:12

কম্পিউটার ও ল্যাপটপের জন্য র‍্যাম তৈরি শুরু করেছে বাংলাদেশি টেক জায়ান্ট ওয়ালটন। এসব র‌্যাম মূলত নিজেদের তৈরি ল্যাপটপ ও কম্পিউটারে ব্যবহার করবে প্রতিষ্ঠানটি।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁওয়ের জাতীয় অর্থনৈতিক পরিষদ (এনইসি) অডিটোরিয়ামে ওয়ালটন র‌্যামের উৎপাদন কার্যক্রম উদ্বোধন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার এবং তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এস এম রেজাউল আলম এবং ব্যবস্থাপনা পরিচালক এস এম মঞ্জুরুল আলম অভি প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, আমরা চতুর্থ শিল্পবিপ্লবের সঙ্গী হতে চাই। আমি বিশ্বাস করি ওয়ালটনের হাত ধরে বাংলাদেশ অনেক দূর এগিয়ে যাবে।

মোস্তাফা জব্বার বলেন, আমাদের এখন ঘুরে দাঁড়ানোর সময় হয়েছে। আর ওয়ালটন নিজেকে একটি সম্মানজনক ব্র্যান্ড হিসেবে উপস্থাপন করতে সক্ষম হয়েছে।

জুনাইদ আহমেদ পলক বলেন, ওয়ালটন এখন প্রতিমাসে চার লাখ মোবাইলফোন উৎপাদন করছে। মেইড ইন বাংলাদেশ স্বপ্ন নয়। এটা এখন বাস্তব।

ওয়ালটনের নির্বাহী পরিচালক ও কম্পিউটার বিভাগের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী জানান, দেশে উৎপাদিত র‌্যাম ডিসেম্বর মাসেই তাদের তৈরি ল্যাপটপ ও কম্পিউটারের সঙ্গে প্রথমে বাজারজাত করা হবে।

২০১৮ সালের জানুয়ারিতে গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডে কম্পিউটার ও ল্যাপটপ কারখানা চালু করে ওয়ালটন।

এ সম্পর্কিত আরও খবর