এবার দুই দিনব্যাপী বিমা মেলা হবে খুলনায়

ব্যাংক বীমা, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-23 21:03:59

এবার দুই দিনব্যাপী বিমা মেলা হবে খুলনায়। আগামী ২৪ ও ২৫ জানুয়ারি খুলনা সার্কিট হাউজ সংলগ্ন মাঠে বিমা মেলার আয়োজন করেছে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

সোমবার (৩০ ডিসেম্বর) আইডিআরএ’র নির্বাহী পরিচালক খলিল আহমদ স্বাক্ষরিত এক নির্দেশনা লাইফ-ননলাইফ সব কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) বরাবর পাঠানো হয়েছে। একই সঙ্গে বিমা মেলা আয়োজনে কোম্পানিগুলোর সহযোগিতা কামনা করা হয়েছে।

২০২০ সালে মেলাটি আয়োজন করা হলেও বিমা মেলা হবে ২০১৯ সালের। এর ফলে টানা চার বছর বিভাগীয়ভাবে মেলার আয়োজন করছে আইডিআরএ কর্তৃপক্ষ। মেলা সফল করতে আইডিআরএ’র সদস্য গোকুল চাঁদ দাসকে সভাপতি করে ২৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির কোষাধ্যক্ষ করা হয়েছে আইডিআরএ’র সদস্য বোরহান উদ্দিন আহমেদকে। আর সদস্য সচিব করা হয়েছে নির্বাহী পরিচালক খলিল আহমদকে।

সদস্য রাখা হয়েছে আইডিআরএ’র সদস্য ড. এম মোশাররফ হোসেন, নির্বাহী পরিচালক ড. শেখ মহ. রেজাউল ইসলাম, নির্বাহী পরিচালক মো. আশরাফ হোসেন, বিআইএফ’র সভাপতি ও পপুলার লাইফের সিইও বিএম ইউসুফ আলী, অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব মোহাম্মদ ইফতেখার হোসেন, জীবন বিমা কর্পোরেশনের জেনারেল ম্যানেজার আনোয়ার হোসেন, সাধারণ বিমা কর্পোরেশনের ডেপুটি জেনারেল ম্যানেজার আমিনুল হক ভূঁইয়া, বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের সদস্য এবং কর্ণফুলী ইন্স্যুরেন্সের ভাইস চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ, বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের নির্বাহী সদস্য এবং রূপালী ইন্স্যুরেন্সের সিইও পি কে রায়, বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের নির্বাহী সদস্য এবং গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের সিইও ফারজানা চৌধুরী, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের সিইও জামাল এম এ নাসের, বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের সহ-সভাপতি এবং ফারইস্ট ইসলামী লাইফের সিইও মো. হেমায়েত উল্লাহ, বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের সেক্রেটারি জেনারেল নিশিথ কুমার সরকার, আইডিআরএ'র পরিচালক মো. সিদ্দিকুর রহমান, আইডিআরএ'র পরিচালক আব্দুস সালাম সোনার, আইডিআরএ’র পরিচালক আবুল কাশেম মোহাম্মদ ফজলুল হক, আইডিআরএ’র পরিচালক মো. শাহ আলম, আইডিআরএ’র পরিচালক কামরুল হক মারুফ, আইডিআরএ’র পরিচালক মুহাম্মদ আরিফুল ইসলাম, বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমির প্রেস অ্যান্ড পাবলিকেশন অফিসার মো. মিরাজ হোসেন, আইডিআরএ’র কর্মকর্তা আবু মাহমুদ এবং তানিয়া আফরিনকে।

উল্লেখ্য, সাধারণ মানুষেকে সচেতন করার লক্ষ্যে ২০১৬ সালে প্রথমবারের মতো বিমা মেলার উদ্যোগ নেয় আইডিআরএ। সে বছর মেলাটি রাজধানী ঢাকায় অনুষ্ঠিত হয়। এরপর ২০১৭ সালে সিলেটে অনুষ্ঠিত হয় বিভাগীয় পর্যায়ের বিমা মেলা। সবশেষ মেলা অনুষ্ঠিত হয়েছে গত বছরের মার্চে চট্টগ্রামে।

এ সম্পর্কিত আরও খবর