কেএসআরএম অ্যাওয়ার্ড পেলেন তিন নবীন স্থপতি

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 05:22:54

তরুণ ও মেধাবী স্থপতিদের উৎসাহ দিতে ‘কেএসআরএম অ্যাওয়ার্ডস ফর ফিউচার আর্কিটেক্টস’ দেওয়া হয়েছে। বিশিষ্ট স্থপতিদের নিয়ে গঠিত বিচারকমণ্ডলী আধুনিক স্থাপত্য শৈলীর দূরদর্শিতা ও মেধার ভিত্তিতে তিনজন শিক্ষার্থীকে এ অ্যাওয়ার্ড দেওয়া হয়।

বুধবার (৮ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, কেএসআরএম’র উপ-ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার জাহান, পরিচালক সারোয়ার জাহান।

এর মধ্যে প্রথম মো. আরমান আলম, দ্বিতীয় বৃষ্টি সরকার ও তৃতীয় হয়েছেন রহমান গোলাম মাহমুদুর। দুজনকে দেওয়া হয় প্রশংসনীয় পুরস্কার। কেএসআরএম ও আইএবি’র যৌথ উদ্যোগে সেরা গবেষণাপত্রের ভিত্তিতে প্রকল্প প্রদর্শনের মাধ্যমে নবীন স্থপতিদের অ্যাওয়ার্ড প্রদান করে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন স্থাপত্য প্রতিষ্ঠান ভিত্তি স্থপতি বৃন্দ লিমিটেডের পরিচালক ও স্থপতি ইকবাল হাবিব। সূচনা বক্তব্য প্রদান করেন আইএবি’র সেক্রেটারি (শিক্ষা) স্থপতি এম. আরেফিন ইব্রাহিম।

উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাব সভাপতি সাইফুল আলম, প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, একুশে টেলিভিশনের সিইও মনজুর আহসান বুলবুল, কেএসআরএমের উপদেষ্টা (বিক্রয় ও বিপণন) বিগ্রেডিয়ার জেনারেল (অব.) শহিদুর রহমান, বিক্রয় ও গবেষণা বিভাগের প্রধান কর্নেল আশফাকুল ইসলাম, আইএবির সহ সভাপতি (জাতীয় বিষয়াদি) স্থপতি মামনুন মুরশেদ চৌধুরী, আইএবির সম্পাদক (শিক্ষা) স্থপতি এম আরেফিন ইব্রাহিম, প্রচার ও প্রকাশনা সম্পাদক স্থপতি শেখ ইতমাম সৌদ, কেএসআরএমের মিডিয়া অ্যাডভাইজর মিজানুল ইসলাম, কেএসআরএমের ব্র্যান্ড বিভাগের সহকারী ব্যবস্থাপক আবু সুফিয়ান ও এহসান রহমান, সিনিয়র কর্মকর্তা মিজান-উল-হক, সাদ হোসেন, মিঠুন প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর