নভোএয়ারে সুবিধা বঞ্চিত শিশুদের আকাশে উড়ার স্বপ্ন পূরণ

বিবিধ, অর্থনীতি

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-29 12:22:27

সুবিধা বঞ্চিত শিশুদের আকাশ ভ্রমণের স্বপ্ন পূরণ করেছে দেশের শীর্ষস্থানীয় বেসরকারি বিমান সংস্থা নভোএয়ার।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) নভোএয়ার বিভিন্ন বয়সের ২০ জন শিশুকে কক্সবাজারে ঘুরিয়ে নিয়ে আসে বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

নভোএয়ার ঢাকা থেকে সকাল ৮টার ফ্লাইটে শিশুদের নিয়ে কক্সবাজার যায় এবং কক্সবাজার থেকে বিকাল সাড়ে ৪টার ফ্লাইটে ঢাকায় আসে। শিশুরা কক্সবাজারে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত ও রেডিয়েন্ট ফিশ ওয়ার্ল্ডে আনন্দঘন সময় কাটায়।

স্বপ্ন পূরণের অনুভূতি প্রকাশ করে পঞ্চম শ্রেণীর ছাত্র তামজিদ ইসলাম জানায়, প্লেনে করে দীর্ঘতম সমুদ্র সৈকতে ঘুরতে যাব তা কখনো ভাবিনি। নভোএয়ারের কাছে কৃতজ্ঞ আমাদের এই স্বপ্নটাকে পূরণ করার জন্য।

উম্মে হাবিবা জানায়, মেঘের উপর দিয়ে উড়োজাহাজে করে যাচ্ছি, এটি অসাধারণ অনুভূতি। আমরা বীচে খেলা করেছি, ফিশ ওয়ার্ল্ডে গিয়ে নানা ধরনের মাছ দেখেছি অনেক মজা করেছি । এই ভ্রমণ আমার স্বপ্নের মতো হয়েছে।

এ ধরনের আয়োজন প্রসঙ্গে নভোএয়ার এর ব্যবস্থাপনা পরিচালক জনাব মফিজুর রহমান বলেন, সামাজিক দায়বদ্ধতার অংশ থেকেই নভোএয়ার এ ধরনের উদ্যোগ নেয়া হয়েছে। শিশুরাই জাতির ভবিষ্যৎ। তাদেরকে অনুপ্রেরণা দেয়ার জন্যই আমাদের এই প্রচেষ্টা। নভোএয়ার সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে বিনা মূল্যে ওষুধ বিতরণ, খেলাধুলাসহ নানা আয়োজন করে থাকে।

নভোএয়ার প্রতিদিন ঢাকা থেকে কক্সবাজার, চট্টগ্রাম, সৈয়দপুর, যশোর, সিলেট, বরিশাল, রাজশাহী ও কলকাতায় ফ্লাইট পরিচালনা করছে।

এ সম্পর্কিত আরও খবর