বিমা মেলা উপলক্ষে আইডিআরএ’র সংবাদ সম্মেলন বুধবার

ব্যাংক বীমা, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-22 00:30:17

শুক্র ও শনিবার (২৪ ও ২৫ জানুয়ারি) খুলনা সার্কিট হাউজ সংলগ্ন মাঠে দুই দিনব্যাপী বিমা মেলার আয়োজন করেছে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। সার্বিক বিষয়ে বিস্তারিত তুলে ধরার জন্য বুধবার (২২ জানুয়ারি) বিকেল ৩টায় সংবাদ সম্মেলন ডেকেছে আইডিআরএ।

এবারের বিমা মেলায় সহযোগিতা করছে বাংলাদেশ ইনস্যুরেন্স অ্যাসোসিয়েশন (বিআইএ) এবং বাংলাদেশ ইনস্যুরেন্স ফোরাম। চতুর্থবারের মত অনুষ্ঠিত মেলার উদ্বোধন করবেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।

আইডিআরএ’র চেয়ারম্যান শফিকুর রহমান পাটোয়ারীর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে উপস্থিত থাকবেন শেখ সালাহউদ্দিন, খুলনা বিভাগের বিভাগীয় কমিশনার ড. মু আনোয়ার হোসেন হাওলাদার, বিআইয়ের প্রেসিন্ডেন্ট শেখ কবির হোসেন এবং ইনস্যুরেন্স ফোরামের প্রেসিডেন্ট বি এম ইউসুফ আলী। 

২০২০ সালে মেলাটি আয়োজন করা হলেও বিমা মেলা হবে ২০১৯ সালের। টানা চার বছর বিভাগীয়ভাবে মেলার আয়োজন করছে আইডিআরএ কর্তৃপক্ষ। মেলা সফল করতে আইডিআরএ’র সদস্য গোকুল চাঁদ দাসকে সভাপতি করে ২৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির কোষাধ্যক্ষ করা হয়েছে আইডিআরএ’র সদস্য বোরহান উদ্দিন আহমেদকে। আর সদস্য সচিব করা হয়েছে নির্বাহী পরিচালক খলিল আহমদকে।

উল্লেখ্য, সাধারণ মানুষেকে সচেতন করার লক্ষ্যে ২০১৬ সালে প্রথমবারের মতো বিমা মেলার উদ্যোগ নেয় আইডিআরএ। সে বছর মেলাটি রাজধানী ঢাকায় অনুষ্ঠিত হয়। এরপর ২০১৭ সালে সিলেটে অনুষ্ঠিত হয় বিভাগীয় পর্যায়ের বিমা মেলা। সবশেষ মেলা অনুষ্ঠিত হয়েছে গত বছরের মার্চে চট্টগ্রামে।

এ সম্পর্কিত আরও খবর