ক্রেতা-দর্শনার্থীতে মুখরিত বাণিজ্য মেলা

বাণিজ্য মেলা, অর্থনীতি

রাসেদ হাসান, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 02:28:43

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার আজ ২৩তম দিন। মেলা চলাকালীন সময় শেষের দিকে আসায় সকল ব্যস্ততাকে পাশ কাটিয়ে ক্রেতা-দর্শনার্থীরা আসছেন মেলায়। ক্রেতা দর্শনার্থীদের ভিড়ে মুখরিত হয়ে উঠেছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা প্রাঙ্গণ।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) রাজধানীর শেরেবাংলা নগরে অনুষ্ঠিত ঢাকা আন্তর্জাতিক মেলা ঘুরে এমন চিত্র দেখা যায়।

পহেলা জানুয়ারি থেকে শুরু হওয়া বাণিজ্য মেলা চলবে পুরো মাস জুড়ে। পরিবার-পরিজন নিয়ে মেলায় আসছেন ক্রেতা-দর্শনার্থীরা। কেউ ঘুরতে, কেনাকাটা করতে, কেউবা কাছের প্রিয়জনদের নিয়ে ভিন্নভাবে সময় কাটাতে এসেছেন ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায়।

ক্রেতা-দর্শনার্থীতে মুখরিত বাণিজ্য মেলা/ ছবি: বার্তা২৪.কম

সরেজমিনে বাণিজ্য মেলা ঘুরে দেখা যায়, বিগত দিনের চেয়ে আজ টিকেট কাউন্টার থেকে শুরু করে মেলার শিশু পার্কসহ প্রতিটি আনাচে-কানাচে ছিল উপচে পড়া ভিড়। এর মধ্যে নিত্যপ্রয়োজনীয় পণ্যদ্রব্য যেমন, হাড়ি-পাতিলের দোকান, কসমেটিক্স, বাচ্চাদের খেলনা, জামা-কাপড় এবং শিশুপার্কগুলো ক্রেতা দর্শনার্থীতে দিয়ে মুখরিত।

মেলায় ঘুরতে আসা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সামিয়া মুন্নি বলেন, আজ দ্বিতীয়বারের মতো বেলায় আসলাম। এর আগে একদিন এসেছিলাম ঘুরতে, কিন্তু আজ কেনাকাটা করতে এসেছি। মেলার প্রথমদিকে পণ্যসামগ্রীর দাম একটু বেশি ছিল। এখন অনেক স্টলগুলোতে ভালো ছাড় দিচ্ছে।

ক্রেতা-দর্শনার্থীতে মুখরিত বাণিজ্য মেলা/ ছবি: বার্তা২৪.কম

মেলার স্টল মালিক এবং বিক্রয় কর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, এবারের বাণিজ্য মেলায় ক্রেতার চেয়ে দর্শনার্থীর সংখ্যা বেশি। ‌কিছু কিছু স্টলে ভালো বিক্রি হলেও আশানুরূপ ফল পাওয়া যাচ্ছে না। বিগত দিনের চেয়ে আজকে ক্রেতা-দর্শনার্থীদের উপস্থিতি ভালো।

এ সম্পর্কিত আরও খবর