মেলায় কাপ নুডুলস খেতে দর্শনার্থীদের দীর্ঘ লাইন

বাণিজ্য মেলা, অর্থনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 10:24:23

বাণিজ্য মেলার শেষ সপ্তাহে জমজমাট হয়ে উঠেছে বেচাকেনা। ছুটির দিনে বেড়েছে দর্শনার্থীদের ভিড়। প্রিয়জনদের নিয়ে মেলায় আসছেন ক্রেতা-দর্শনার্থীরা। অনেকেই দীর্ঘ সময় মেলায় অবস্থান করায়, ঘুরতে ঘুরতে ক্ষুধার্ত হয়ে পড়ছেন। আর এই ক্ষুধা মেটাতে হুমড়ি খেয়ে পড়ছেন কাপ নুডুলস খেতে।

সামর্থ্য থাকলেও অন্যান্য খাবারের দোকানগুলোতে অতিরিক্ত মূল্য নির্ধারণ করায় সে সব খাবারের দোকান এড়িয়ে চলছেন দর্শনার্থীরা। তবে যারা জানেন না অনেকেই একবার খেয়ে শিক্ষা অর্জন করে আসছেন। দ্বিতীয়বার মেলায় গেলে আর ভুলেও ঢোকেন না সেসব খাবারের দোকানে। তাই ক্ষুধা নিবারণ করতে তারা বেছে নিয়েছেন ইনস্ট্যান্ট নুডুলস।

শুক্রবার (২৪ জানুয়ারি) ছুটির দিনে বাণিজ্য মেলার ঘুরে দেখা যায় বিভিন্ন ব্র্যান্ডের নুডুলসের স্টলগুলোতে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে আছেন দর্শনার্থীরা। আবার অনেকেই দীর্ঘ লাইন দেখে বিরক্ত হয়ে ফিরেও যাচ্ছেন।

এক কাপ নুডুলসে গরম পানি মিশিয়ে কিছুক্ষণ অপেক্ষা করলেই খাবার উপযোগী হয়ে যাচ্ছে এই নুডুলস। দর্শনার্থীরা মেলায় নিজেদের পছন্দমত স্বাদের নুডুলস অর্ডার দিতে পারছেন।

অন্যান্য খাবারের দোকানগুলোতে অতিরিক্ত মূল্য হওয়ায় দর্শনার্থীদের ক্ষুদা মেটাচ্ছে কাপ নুডুলস

স্টলগুলোতে ছোট বড় সকলের জন্য ভিন্ন স্বাদের ইন্সট্যান্ট কাপ নুডুলস পাওয়া যাচ্ছে। এর মধ্যে হট স্পাইসি, চিকেন মাসালা, ছোটদের জন্য চিকেন কারি, এগ এন্ড চিকেন, বিফ ভুনা স্বাদের নুডুলস রয়েছে।

মেলায় নেসলের ম্যাগি, ফু-ওয়াং, কোকোলা, বসুন্ধরাসহ বিভিন্ন স্টলে পাওয়া যাচ্ছে এসব নুডুলস। প্রতিষ্ঠানভেদে এর দাম নির্ধারণ করা হয়েছে ২৫ থেকে ৪০ টাকার মধ্যেই।

কোকোলা ফুড স্টলের দায়িত্বে থাকা নাঈমুর রহমান বলেন, আমাদের অনেক ভালো বিক্রি হচ্ছে । আজ শুক্রবার বলে কোনো দিকে তাকানোর সময় পাচ্ছিনা।

তিনি জানান, প্রথমে টোকেন নিয়ে লাইনে দাঁড়িয়ে তারপর নুডুলস নিতে হচ্ছে। আলাদা আলাদা স্বাদের ইনস্ট্যান্ট নুডুলস পাওয়া যাচ্ছে স্টলটিতে।

নুডুলস পেতে দর্শনার্থীদের দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে হচ্ছে

ফু ওয়াং ফুডস লিমিটেড এর বিক্রয়কর্মী সাকিন বলেন, আমাদের এখানে শুধু এগ এন্ড চিকেন স্বাদের কাপ নুডুলস পাওয়া যাচ্ছে। মূল্য ৪০ টাকা।

পরিবার নিয়ে মেলায় আসা কামাল শেখ বলেন, অন্য খাবারের দোকানগুলোতে খাবারের মূল্য অনেক বেশি রাখছে। তাই রাগ করেই ঢুকি না। বাচ্চারা ক্ষুধার্ত হয়ে পড়েছে তাই কাপ নুডুলস খাওয়ানোর জন্য এখানে এসেছি। খেতেও ভালো লাগে আবার এক কাপে পেটও ভরে যায়।

খালেদা জাহান স্বামীসহ দীর্ঘ লাইনে দাঁড়িয়ে নুডুলস হাতে পেয়েছেন। তিনি বলেন, প্রায় ১৫ মিনিট দাঁড়িয়ে থাকার পরে পেলাম। তবে মেলার অন্যান্য স্টলের খাবারের দাম অনেক বেশি সেই তুলনায় এটা খাওয়া অনেক ভালো।

এ সম্পর্কিত আরও খবর