ঢাকা ট্রাভেল মার্টের টাইটেল স্পন্সর ইউএস-বাংলা

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 03:37:59

দেশের বেসরকারী খাতে বৃহত্তম ইউএস-বাংলা এয়ারলান্স আসন্ন আন্তর্জাতিক পর্যটন মেলা ঢাকা ট্রাভেল মার্টের টাইটেল স্পন্সর হিসেবে পৃষ্ঠপোষকতা করবে। আগামী ১২ থেকে ১৪ মার্চ রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের ‘ওয়েসিস’ এ অনুষ্ঠিত হবে ‘ইউএস- বাংলা এয়ারলাইন্স ঢাকা ট্রাভেল মার্ট ২০২০। মেলাটির আয়োজন করছে শীর্ষস্থানীয় এভিয়েশন ও পর্যটন বিষয়ক পাক্ষিক দি বাংলাদেশ মনিটর।
সম্প্রতি ধানমন্ডিস্থ দি বাংলাদেশ মনিটর কার্যালয়ে এ সংক্রান্ত একটি সমঝোতা স্মারকে সাক্ষর করেন ইউএস-বাংলা এয়ারলাইন্সের উপ-ব্যবস্থাপনা পরিচালক দিলরুবা পারভিন এবং বাংলাদেশ মনিটরের ব্যবস্থাপনা সম্পাদক তাহেরা ওয়াহিদ। বাংলাদেশ মনিটর সম্পাদক কাজী ওয়াহিদুল আলম, ইউএস- বাংলা এয়ারলাইন্সের বিক্রয় ও বিপণন বিভাগ প্রধান মো. শফিকুল ইসলাম, মহা-ব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম, রাজস্ব ব্যবস্থাপক সাজিয়া পারভিনসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে দিলরুবা পারভিন বলেন, “দেশের বৃহত্তম এই পর্যটন ইভেন্টের সঙ্গে জড়িত হতে পেরে আমরা গর্বিত। বাংলাদেশের পর্যটন খাতের উন্নয়নে ইউএস-বাংলা এয়ারলাইন্স অব্যাহতভাবে ভূমিকা পালন করে আসছে। ঢাকা ট্রাভেল মার্টকে ব্যাপকভাবে প্রচার এবং মেলা চলাকালীন দর্শনার্থীদের জন্য আকর্ষণীয় ভাড়া ও প্যাকেজ অফারের পরিকল্পনা রয়েছে আমাদের।”

তাহেরা ওয়াহিদ বলেন, “পর্যটন ব্যবসার সঙ্গে জড়িত বিভিন্ন প্রতিষ্ঠান ও গ্রাহকদের মধ্যে সরাসরি যোগাযোগের একটি কার্যকরী মঞ্চ হিসেবে ঢাকা ট্রাভেল মার্ট নিজেকে প্রতিষ্ঠিত করতে সমর্থ হয়েছে। ক্রমবর্ধমান গ্রাহক চাহিদা মিটাতে এই খাতটি ক্রমান্বয়ে বিকাশ লাভ করছে, যুক্ত হচ্ছে নতুন পণ্য ও সেবা। আমরা আশা করছি দেশী-বিদেশি অংশগ্রহণকারীরা এবারের প্রদর্শণীতে আরও আকর্ষণীয় পণ্য সেবা নিয়ে আসবেন।”

দেশ ও বিদেশের জাতীয় পর্যটন সংস্থা, এয়ারলাইন, ট্যুর অপারেটর, হোটেল, রিসোর্টসহ বিভিন্ন পর্যটন সংশ্লিষ্ট প্রতিষ্ঠান এবারের প্রদর্শনীতে ন্যূনতম ৬টি প্যাভেলিয়ন ৭৫টি স্টলে তাদের পণ্য ও সেবা প্রদর্শন করবেন।

ইউএস- বাংলা এয়ারলাইন্স দেশের অভ্যন্তরে চট্টগ্রাম, কক্সবাজার, যশোর, সৈয়দপুর, রাজশাহী, সিলেট ও বরিশালে দৈনিক ফ্লাইট এবং আন্তর্জাতিক সেক্টরে কলকাতা, চেন্নাই, সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, গুয়াংঝু, মাস্কাট ও দোহায় নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স সম্প্রতি মনিটর এয়ারলাইন অব দি ইয়ার ২০১৯এ ‘অনটাইম পারফর্মেন্স (ডমেস্টিক) ক্যাটাগরিতে স্বর্ণ ট্রফি; ‘ডমেস্টিক এয়ারলাইন অব দি ইয়ার’, ‘কাস্টমার ফ্রেন্ডরি এয়ারলাইন (ডমেস্টিক) এবং ‘অনবোর্ড সার্ভিসেস’ ক্যাটাগরিতে রৌপ্য ট্রফি এবং ‘মোস্ট ইমপ্রুভড সার্ভিসেস ইন ২০১৯’ ক্যাটাগরিতে ব্রোঞ্জ ট্রফি অর্জন করে।

এ সম্পর্কিত আরও খবর