ইউএস-বাংলার বহরে নতুন ৬ উড়োজাহাজ

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট থেকে | 2023-08-12 23:26:52

বেসরকারি এয়ারলাইনস ইউএস-বাংলার বহরে এটিআর ৭২-৬০০ মডেলের সম্পূর্ণ নতুন ৬টি উড়োজাহাজ যুক্ত হয়েছে। প্রত্যেকটির যাত্রী ধারণক্ষমতা ৭২ জন। এর মধ্য দিয়ে দেশের বেসরকারি এই বিমান সংস্থার আকাশযানের সংখ্যা দাঁড়ালো ১৯টি। চলতি বছর এই বহরে আরও ৪টি নতুন উড়োজাহাজ যুক্ত হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

রোববার (৯ ফেব্রুয়ারি) সিলেটের পর্যটন মোটেলে আনুষ্ঠানিকভাবে ইউএস-বাংলা এয়ারলাইনসের উপদেষ্টা ক্যাপ্টেন সিকদার মেজবাহউদ্দিন আহমেদ এর উদ্বোধন করেন।

তিনি বলেন, যোগাযোগ ব্যবস্থাকে উন্নত করতে এবং পুরো দেশকে হাতের মুঠোয় আনতে চলতি বছরে আরও ৪টি উন্নত প্রযুক্তির ব্র্যান্ড নিউ এটিআর ৭২-৬০০ মডেলের উড়োজাহাজ যোগ হবে। জুলাই মাসে দুটি এবং অক্টোবর মাসে দুটি।

সিলেটের পর্যটন মোটেলে আনুষ্ঠানিকভাবে ইউএস-বাংলা এয়ারলাইনসে নতুন ৬ উড়োজাহাজের উদ্বোধন করা হয়

এর আগে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিলেট এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রা করে এটিআর ৭২-৬০০ মডেলের উড়োজাহাজ।

ইউএস-বাংলার বহরে আগে থেকেই থাকা ১৩টি উড়োজাহাজের মধ্যে বোয়িং ৭৩৭-৮০০ চারটি (যাত্রী ধারণক্ষমতা ১৬৪), তিনটি ড্যাশ-৮ কিউ-৪০০ মডেলের উড়োজাহাজ (যাত্রী ধারণক্ষমতা ৭৬) ও এটিআর ৭২-৬০০ আছে পাঁচটি (যাত্রী ধারণক্ষমতা ৭২)।

যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের যৌথ উদ্যোগে ‘দ্রুত উড়ুন-নিরাপদে উড়ুন’ স্লোগানে ২০১০ সালে প্রতিষ্ঠার পর সর্বপ্রথম ২০১৪ সালের ১৭ জুলাই দুটি ড্যাশ-৮-কিউ৪০০ উড়োজাহাজ দিয়ে ঢাকা থেকে চট্টগ্রাম এবং যশোর রুটে যাত্রী সেবার মাধ্যমে যাত্রা শুরু করে ইউএস বাংলা এয়ারলাইনস।

অভ্যন্তরীণ রুটের পাশাপাশি ইউএস-বাংলা এয়ারলাইনসের আন্তর্জাতিক গন্তব্য বিমানবন্দরগুলো হলো -ভারতের কলকাতা ও চেন্নাই, কাতারের দোহা, ওমানের মাস্কাট, মালয়েশিয়ার কুয়ালালামপুর, সিঙ্গাপুর চাঙ্গি বিমানবন্দর, থাইল্যান্ডের ব্যাংকক ও চীনের গুয়াংজু বিমানবন্দর।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ইউএস-বাংলা এয়ারলাইনসের সিনিয়র ক্যাপ্টেন মশিউল আজম, ফ্লাইট অপারেশন পরিচালক মনিরুল হক জোয়ারদার ও মহাব্যবস্থাপক মো. কামরুল ইসলাম প্রমুখ

এ সম্পর্কিত আরও খবর