‘ড্যান কেক স্পেলিং বি’র ৫ম সিজন শুরু

বিবিধ, অর্থনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 04:56:21

দেশের অন্যতম জনপ্রিয় টেলিভিশন শো 'স্পেলিং বি’র পঞ্চম সিজন উদ্বোধন করা হয়েছে। স্পেলিং বি মূলত শিক্ষার্থীদের বানান প্রতিযোগিতা।

সোমবার (১০ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর ডেইলি স্টার ভবনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে 'স্পেলিং বি’র পঞ্চম সিজন উদ্বোধন করা হয়।

এ বছর ড্যান কেক স্পেলিং বির ‘এনলাইটেনড বাই দ্য ডেইলি স্টার, বট টু ইউ বাই চ্যাম্পস২১.কম’ শীর্ষক প্রতিযোগিতার প্রধান পৃষ্ঠপোষক হিসেবে থাকছে ড্যান কেক।

প্রতিবারের মত এবারও অনুষ্ঠানের মূল আয়োজক চ্যাম্পস২১.কম, সহযোগিতায় রয়েছে ডেইলি স্টার ও সম্প্রচার অংশীদার হিসেবে আছে চ্যানেল আই। প্রতিযোগিতাটি সারা দেশব্যাপী অনুষ্ঠিত হবে। বাংলা এবং ইংরেজি উভয় মাধ্যমের ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীরা এ প্রতিযোগিতায় অংশ নিতে পারবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডেইলি স্টারের সম্পাদক এবং প্রকাশক মাহফুজ আনাম, চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, পান্ডুঘর অ্যাপের চেয়ারম্যান নাজিম উদ্দিন আজানেন। ড্যান ফুডস লিমিটেডের প্রধান পরিচালন কর্মকর্তা ফিরোজ আহমেদ এবং চ্যাম্পস২১.কমের প্রধান নির্বাহী কর্মকর্তা রাসেল টি আহমেদ। অনুষ্ঠানে সাংবাদিকদের পাশাপাশি ১৫০টি স্কুলের প্রায় ২০০ জন শিক্ষক উপস্থিত ছিলেন।

ড্যান ফুডস লিমিটেডের প্রধান পরিচালন কর্মকর্তা ফিরোজ আহমেদ বলেন, স্পেলিং বি শুধুমাত্র একটি প্রতিযোগিতা নয়, এটি আমাদের শিক্ষার্থীদের পরবর্তী প্রজন্মের নেতৃত্বদানকারী হিসেবে গড়ে তোলার একটি প্লাটফর্ম। অসাধারণ এ উদ্যোগের অংশীদার হতে পেরে ড্যান কেক গর্বিত। আশা করি, আপনাদের শুভ কামনা এবং সহায়তার মাধ্যমে স্পেলিং বি সিজন-৫ সফল হবে।

চ্যাম্পস২১.কমের প্রধান নির্বাহী কর্মকর্তা রাসেল টি আহমেদ সবাইকে স্পেলিং বির নতুন আসরে স্বাগত জানান। বিগত ৪ আসরে স্পেলিং বির সাফল্য এবং এ বছর প্রতিযোগিতার ধরণ সম্পর্কে বিস্তারিত তুলে ধরে তিনি বলেন, স্পেলিং বি ছাত্র-ছাত্রীদের নেতৃত্বগুণের বিকাশ ঘটায়। আমাদের পূর্ববর্তী সিজনের স্পেলাররা আজ প্রতিষ্ঠানিক ও পেশাগত পর্যায়ে নিজ গুণে অনেক সমৃদ্ধ।

আয়োজকরা জানান, প্রতিযোগিতায় বিজয়ী চ্যাম্পিয়ন ট্রফির পাশাপাশি ৫ লাখ টাকার শিক্ষাবিমা ও একজন অভিভাবকসহ স্পেলিং বির পীঠস্থান যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে ঘুরে আসার সুযোগ পাবে।

বিগত আসরগুলোতে প্রায় তিন হাজার স্কুলের ১২ লাখেরও বেশি শিক্ষার্থী এ প্রতিযোগিতায় অংশ নিয়েছিল। এ বছর অংশগ্রহণকারীর সংখ্যা ৫ লাখ ছাড়িয়ে যাবে। অনলাইনে গেমটি খেলা যাবে।

এ সম্পর্কিত আরও খবর