দায়িত্ব থেকে সরে যেতে হলো বাংলাদেশ ব্যাংকের ডিজি জামালকে

ব্যাংক বীমা, অর্থনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 20:23:21

কর্মকর্তাদের সঙ্গে দুর্ব্যবহারের জেরে মানবসম্পদ বিভাগের দায়িত্ব থেকে সরে যেতে হলো বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর (ডিজি) আহমেদ জামালকে। তার পরিবর্তে ওই বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে ডেপুটি গভর্নর-১ এস এম মনিরুজ্জামানকে।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে ডিজি আহমেদ জামালকে মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার দাবিতে বিক্ষোভ করেন ব্যাংকের কর্মকর্তারা। এর পরিপ্রেক্ষিতে রাতে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবিরের নির্দেশে এ দায়িত্ব পুনর্বন্টন করা হয়। কেন্দ্রীয় ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক মো. সিরাজুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, বাংলাদেশ ব্যাংক অফিসার্স ওয়েলফেয়ার কাউন্সিল ও বাংলাদেশ ব্যাংক অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতারা ১৮ ফেব্রুয়ারি কেন্দ্রীয় ব্যাংকের গভর্নরের কাছে একটি স্মারকলিপি দিয়েছেন। যাতে বলা হয়, ১৭ ফেব্রুয়ারি বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের গৃহঋণ বাড়ানো, স্টাফ বাসের মান বৃদ্ধি, অফিসার্স ক্যান্টিন চালু ও ডে কেয়ার সেন্টারের মানোন্নয়নসহ বিভিন্ন দাবি নিয়ে মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত ডেপুটি গভর্নর আহমেদ জামালের দফতরে যান ওয়েলফেয়ার কাউন্সিলের নেতারা। তখন ডেপুটি গভর্নর কাউন্সিলের নেতাদের সঙ্গে কথা না বলে উল্টো উত্তেজিত হয়ে বের করে দেন। কর্মকর্তাদের সঙ্গে এ ধরনের দুর্ব্যবহারকে অপেশাদার ও অপ্রত্যাশিত বলে মনে করেন কাউন্সিলের নেতারা। পরদিন ডিজি আহমেদ জামালের অপসারণের দাবিতে বিক্ষোভ করেন কর্মকর্তারা।

বিক্ষোভকারীরা বলেন, আমাদের নির্বাচিত প্রতিনিধিদের সঙ্গে ডিজি আহমেদ জামাল দুর্ব্যবহার করেছেন। যেটা কোনোভাবেই কাম্য নয়।

 

এ সম্পর্কিত আরও খবর