ইসলামি ব্যাংকিং বিষয়ক কর্মশালা সম্পন্ন

ব্যাংক বীমা, অর্থনীতি

সেন্ট্রাল ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 04:02:38

সেন্ট্রাল শরীয়াহ বোর্ড ফর ইসলামিক ব্যাংকস অব বাংলাদেশ ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের যৌথ উদ্যোগে ইসলামি ব্যাংকিং বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২ মার্চ) ইসলামি ব্যাংকিং বিষয়ক ওই কর্মশালায় মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের নির্বাহী ও কর্মকর্তারা অংশ নেন। কর্মশালাটি মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের বাংলামোটর শাখায় অনুষ্ঠিত হয়।

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সৈয়দ মাহবুবুর রহমান কর্মশালার উদ্বোধন করেন এবং সেন্ট্রাল শরীয়াহ বোর্ডের চেয়ারম্যন মুফতি ড. মুহাম্মদ আব্দুল্লাহ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ইসলামি ব্যাংকিং ও ফাইন্যান্সকে এগিয়ে নেওয়ার জন্য প্রশিক্ষণের কোনো বিকল্প নেই। তিনি প্রশিক্ষণার্থীদের সাফল্য কামনা করে অর্জিত জ্ঞানকে সবার মধ্যে ছড়িয়ে দেওয়ার জন্য তাদের প্রতি আহ্বান জানান।

সেন্ট্রাল শরীয়াহ বোর্ডের চেয়ারম্যন মুফতি ড. মুহাম্মদ আব্দুল্লাহ বলেন, ইসলামি ব্যাংকিংয়ের প্রসার লাভের সঙ্গে সঙ্গে শরিয়া পরিপালন নিশ্চিত করার লক্ষ্যে এ বিষয়ে দক্ষ ও অভিজ্ঞ জনশক্তি গড়ে তোলা জরুরি। এ লক্ষ্যে সেন্ট্রাল শরীয়াহ বোর্ড বাংলাদেশে ‘সার্টিফিকেট কোর্স অন ইসলামিক ব্যাংকিং’ এবং Accounting and Auditing Organization for Islamic Financial Institutions (AAOIFI) প্রবর্তিত ও আন্তর্জাতিকভাবে স্বীকৃত প্রফেশনাল কোর্স Certified Islamic Professional Accountant (CIPA) ও Certified Shariah Advisor and Auditor (CSAA) পরিচালনা করছে।

কর্মশালায় মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের ৫১ জন নির্বাহী ও কর্মকর্তা অংশগ্রহণ করেন।

এ সম্পর্কিত আরও খবর