মাস্কের দাম বেশি রাখায় তিন প্রতিষ্ঠান সিলগালা

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 22:01:59

ফেস মাস্কের কৃত্রিম সংকট দেখিয়ে দাম বেশি রাখায় ঢাকা মহানগরীর ফার্মগেট ও গুলশান এলাকার কয়েকটি ফার্মেসিকে অর্থদণ্ডসহ তিন প্রতিষ্ঠানকে সাময়িকভাবে বন্ধ করে দিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

সোমবার (৯ মার্চ) রাজধানীর ফার্মগেট ও গুলশানে বিশেষ অভিযান চালিয়ে ফার্মেসি ৩টিকে সিলগালা ও বেশ কয়েকটিকে অর্থদণ্ড করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

প্রতিষ্ঠানগুলো হলো- সুনান ফার্মেসি, আল নূর ফার্মেসি ও সাফাবি ফার্মেসি। এছাড়া মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির অপরাধে আল মদিনা ফার্মেসিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার।

তিনি জানান, সকাল থেকেই আমাদের দুটি টিম মাস্ক ও হ্যান্ড সেনিটাইজার নিয়ে কাজ করছে। গোপন সংবাদের ভিত্তিতে আমরা ফার্মগেট ও গুলশানের কয়েকটি প্রতিষ্ঠানে নজরদারি রাখি।

এক পর্যায়ে দেখতে পারি তারা দেশি-বিদেশি বিভিন্ন ক্রেতার কাছে মাস্কের দাম বেশি রাখছে। ক্রেতা ভেদে ২০০/ ২৫০ টাকা পর্যন্ত ও দাম রাখছে। এসব দৃশ্য আমরা ভিডিওতে ধারণ করেছি। পরে আমরা যখন তাদের কাছে মাস্ক কিনতে যাই তখন প্রতিষ্ঠানগুলো বলে যে তাদের কাছে মাস্ক নেই। অথচ এর আগে তারা বেশি দামে মাস্ক বিক্রি করেছে। পরে অভিযান চালিয়ে আমরা তাদের সিলগালা ও জরিমানা করি।

এ সম্পর্কিত আরও খবর