বাজারে এসেছে হুয়াওয়ের নতুন ফোন নোভা থ্রিআই

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 05:43:42

ঢাকা: বিশ্বখ্যাত স্মার্টফোন ও প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে বাজারে নিয়ে এলো তৃতীয় জেনারেশনের মোবাইল ফোন নোভা থ্রিআই।

সোমবার (৩০ জুলাই) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে উৎসবমূখর অনুষ্ঠানে নতুন এই হ্যান্ডসেটটি দেশের বাজারে যাত্রা শুরু করে। নোভা থ্রিআই নোভা সিরিজের আগের হ্যান্ডসেটের মতই আধুনিক ডিজাইন সমৃদ্ধ। এছাড়া এ ফোনে চারটি ক্যামেরায় ছবি তোলার অভিজ্ঞতা ভিন্নভাবে উপস্থাপন করেছে হুয়াওয়ে।

১১ আগস্ট (২০১৮) সারাদেশের হুয়াওয়ের ব্র্যান্ডশপে ২৮ হাজার ৯৯০ টাকায় পাওয়া যাবে। এর আগে ১ থেকে ১০ আগস্ট পর্যন্ত যপসব গ্রাহক অগ্রিম বুকিংদিবেন তাদের জন্য থাকবে গিফট বক্স।

অনুষ্ঠানে হুয়াওয়ের কান্ট্রি ডিরেক্টর অ্যারন শি বলেন, আমাদের ফোন গ্রাহকদের নতুন প্রযুক্তির অভিজ্ঞতা উপহার দেয়ার অঙ্গীকার বাস্তবায়ন করবে হুয়াওয়ে নোভা থ্রিআই। আশা করছি হুয়াওয়ে গ্রাহকদের প্রত্যাশাকে অনন্য উচ্চতায় নিয়ে যাবে।

সর্বাধুনিক কিরিন ৭১০ চিপসেটের সঙ্গে এআই প্রযুক্তি এবং ইএমইউআই ৮.২ বিশিষ্ট এ হ্যান্ডসেট এমন একটি ইএমইউআই ইকোসিস্টেম তৈরি করে যা এআই গ্যালারি, এআই কমিউনিকশনসের ক্ষেত্রে গ্রাহকদের জন্য হ্যন্ডসেট ব্যবহারের অভিজ্ঞতাকে করবে আরো বেশিসহজ ও সাবলীল। কিরিন ৭১০ এসওসির সঙ্গে ১২৮জিবি রেম এবং ৪ জিবি র‌্যামবিশিষ্ট হ্যান্ডসেটটির রয়েছে জিপিইউ টারবো যা গ্রাফিক্সের গুণমান বৃদ্ধি  করে।

হুয়াওয়ে নোভা থ্রিআই তে ব্যবহার করা হয়েছে নতুন জেনারেশনের এফএইচডি+ (২৩৪০×১০৮০) ১৯.৫‌‌‌:৯ আনুপাতিক ৬.৩ ইঞ্চির ফুলভিউ আইপিএস ডিসপ্লে। নোভা সিরিজের আগের হ্যান্ডসেটগুলোর চেয়ে এটি দেখতে আরো সরু, তবে ফুলভিউ এইচডি ডিসপ্লেতে দেখা যাবে ঝকঝকে ছবি এবং এটির ৮৫ শতাংশ কালার গ্যামুট গ্রাহকদের সেট ব্যবহারে নিয়ে যাবে নতুন মাত্রায়।

এ ফোনে থাকছে ২৪ মেগা পিক্সেলের প্রাথমিক সেন্সর বিশিষ্ট ডুয়াল ফসিং ক্যামরা ও ২ মেগা পিক্সেলের সেন্সর। এর মাধ্যমে আটটি ক্যাটাগরির ২০০টি দিক নির্দেশ করে ছবিকে সুন্দরভাবে উপস্থাপন করবে। এতে আরো রয়েছে রিয়েল ক্যামেরা প্রযুক্তি। ২৪ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরার পাশাপাশি এ হ্যান্ডসেটির রয়েছে ১৬ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর ও ২ মেগা পিক্সেলের সেকেন্ডারি সেন্সর বিশিষ্ট রিয়াল ক্যামেরা।

এ সম্পর্কিত আরও খবর