কমার্স ব্যাংকের প্রধান কার্যালয়ে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন

ব্যাংক বীমা, অর্থনীতি

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 02:24:39

মৃত্যুঞ্জয়ী, শৃঙ্খলমুক্তির মহানায়ক সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সোমবার (১৬ মার্চ) বাংলাদেশ কমার্স ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয়ে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করা হয়।

ব্যাংকের প্রধান কার্যালয়ে ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব) জাফর আলম এর সভাপতিত্বে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ড. ইঞ্জিনিয়ার রশিদ আহমেদ চৌধুরী।

অনুষ্ঠানের প্রধান অতিথি ড. ইঞ্জিনিয়ার রশিদ আহমেদ চৌধুরী ১৯৭১ সালের স্বাধীনতা সংগ্রামের অর্থনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক প্রেক্ষাপট বর্ণনা করেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে মানুষের মধ্যে স্বাধীনতাবোধ তৈরি হতে থাকে। ফলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অমর আহ্বানেই সাড়া দিয়ে মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল নিপীড়িত কোটি বাঙালি। তাঁর সেই মন্ত্রপূত ঘোষণায় বাঙালি হয়ে উঠেছিল লড়াকু এক বীরের জাতি, অর্জিত হয়েছিল স্বাধীনতা। সভাপতি জাফর আলম তার বক্তব্যে বলেন বিশ্ব ও মানব সভ্যতার ইতিহাসে ঘৃণ্য ও নৃশংসতম হত্যাকাণ্ডের মাধ্যমে কেবল বঙ্গবন্ধুকেই নয়, তার সঙ্গে বাঙালির হাজার বছরের প্রত্যাশার অর্জন স্বাধীনতার আদর্শগুলোকেও হত্যার অপচেষ্টা চালানো হয়েছিল। মুছে ফেলার অপপ্রয়াস চলেছিল বাঙালির বীরত্বগাথার ইতিহাসও।

সুতরাং এই ইতিহাসকে সুন্দরভাবে আগামী প্রজন্মের কাছে পৌঁছে দেওয়ার জন্য বঙ্গবন্ধু কর্নারের গুরুত্ব অপরিসীম।

অনুষ্ঠানে কমার্স ব্যাংক লিমিটেড এর প্রধান কার্যালয়ের ঊর্ধ্বতন নির্বাহিবৃন্দ, বিভিন্ন শাখার ব্যবস্থাপকগণ এবং অন্যান্য সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর