করোনার প্রভাবে পুঁজিবাজারের সবাই আতঙ্কগ্রস্ত: অর্থমন্ত্রী

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 06:33:06

করোনাভাইরাসের প্রভাবে পুঁজিবাজার নিয়ে সবাই আতঙ্ক ও হতাশাগ্রস্ত হয়ে পড়েছেন বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

তিনি বলেন, তারল্য ও আস্থার সংকট কাটিয়ে পুঁজিবাজার ভালো হতে শুরু করেছিল। সূচক ও ৫ হাজার পয়েন্টে চলে গিয়েছিল। কিন্তু করোনাভাইরাস জোরেসোরে হানা দেওয়ার কারণে পুঁজিবাজারের সবাই আতঙ্কগ্রস্ত হয়ে গেছে। দুশ্চিন্তায় দশ টাকার শেয়ার পাঁচ টাকা বিক্রি করে দিচ্ছে। এতে সাধারণ বিনিয়োগকারীরা সবাই ক্ষতিগ্রস্ত হচ্ছেন।

সোমবার (১৬ মার্চ) আগারগাঁও পরিকল্পনা মন্ত্রণালয়ে অর্থমন্ত্রীর কার্যালয়ে বিশেষ বৈঠকের পর সাংবাদিকদের এ কথা জানান তিনি।

অর্থমন্ত্রী বলেন, করোনাটা সাময়িক। করোনা সাময়িক সময়ের জন্য এসেছে। এই অবস্থা থেকে উত্তরণের জন্য, পুঁজিবাজারকে স্থিতিশীল রাখতে বাংলাদেশ ব্যাংক, সরকারি ও বেসরকারি ব্যাংক সর্বাত্মক চেষ্টা করছে। কিভাবে বাজার থেকে স্থিতিশীল রাখা যায় সে চেষ্টা করছি। পুঁজিবাজার ঘুরে দাঁড়াবে বলে আশা করছেন তিনি।

এ সময় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যানের (বিএসইসি) অধ্যাপক ড. খায়রুল হোসেন,কমিশনার হেলাল উদ্দিন নিজামী,স্বপন কুমার বালা, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি) চেয়ারম্যান মো. নজরুল ইসলাম মজুমদার এবং ব্যাংক নির্বাহীদের সংগঠন এবিবির চেয়ারম্যান আলী রেজা ইফতেখার উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর