পিপিই-মাস্ক তৈরি করা কারখানাগুলোকে সহযোগিতা করবে বিজিএমইএ

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-23 15:41:45

০৪ এপ্রিল পর্যন্ত কারখানা বন্ধে সরকারি ও বিজিএমইএ-র আহ্বানের পরও যেসব কারখানায় পিপিই, মাস্ক, হ্যান্ডওয়াস, ঔষধপত্র উৎপাদনের কাযর্ক্রম অব্যাহত রেখে তাদের সকল প্রকার সহযোগিতার আশ্বাস দিয়েছে বিজিএমইএ।

শুক্রবার (২৭মার্চ) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। ২৬ মার্চ সকল কারখানা বন্ধের আহবান জানান বিজিএমইএ সভাপতি ড. রুবানা হক। একইভাবে রফতানিমুখী নিটওয়্যার, টেক্সটাইল মিলস সেক্টরে সকল কারখানাগুলোকে বন্ধ রাখার আহবান জনান নেতারা।

বিজিএমইএর সংবাদ বিজ্ঞপ্তিতে এতে বলা হয়, যে সকল রফতানিমুখী শিল্প প্রতিষ্ঠান আন্তর্জাতিক ক্রয়াদেশ বহাল রয়েছে এবং করোনাভাইরাস প্রতিরোধে জরুরি অপরিহার্য পণ্য যেমন : পিপিই, মাকর্স , হ্যান্ডওয়াস, ঔষধপত্র উৎপাদনের কাযর্ক্রম চলমান রয়েছে , সে সকল কলকারখানার মালিকদের কে শ্রমিকদের প্রয়োজনীয় সুস্বাস্থ্য, নিরাপওা ব্যবস্থা নিশ্চিত করন সাপেক্ষে প্রয়োজনবোধে কলকারখানা চালু রাখতে পারবেন। এ বিষয়ে বিজিএমইএ সকল প্রকার সহযোগিতার আশ্বাস দিচ্ছে।

এ বিষয়ে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর কতৃর্ক ইস্যুকৃত স্মারক নং ৪০.০১.০০০.১০১.৯৯.০০১.১৭.১ তারিখ ২৭.০৩.২০ এর প্রতি সদয় দৃষ্টি আকর্ষণ করছি এবং সংশ্লিষ্ট সকলকে সহযোগিতা করার জন্য বিনীত অনুরোধ করছি।

এ সম্পর্কিত আরও খবর