প্রণোদনা প্যাকেজকে স্বাগত জানিয়েছে বারভিডা

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 05:44:12

করোনা সৃষ্ট বর্তমান মহামারিতে দেশে সম্ভাব্য অর্থনৈতিক ক্ষতি মোকাবিলায় সরকারের ৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজকে স্বাগত জানিয়েছেন বাংলাদেশ রিকন্ডিশন্ড ভেহিক্যালস ইম্পোটার্স অ্যান্ড ডিলার্স অ্যাসোসিয়েশন (বারভিডা)।

দেশের অর্থনীতির উপর বিরূপ প্রভাব উত্তরণে সরকারের নেওয়া অর্থনৈতিক কর্মপরিকল্পনাকে অত্যন্ত সময়োপযোগী ও উদ্ভাবনীমূলক বলে বারভিডা মাননীয় প্রধানমন্ত্রী এবং বর্তমান সরকারকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানায়।

বারভিডা ব্যবসায়ীদের সহায়তায় এই মানবিক পদক্ষেপ গ্রহণ করায় অর্থমন্ত্রী এবং বাংলাদেশ ব্যাংকের গভর্নরকেও আন্তরিক ধন্যবাদ জানায়।

দরিদ্র জনগণের জন্য বিনামূল্যে খাদ্যসামগ্রী বিতরণ ও স্বল্পমূল্যে চাল প্রদানের মানবিক উদ্যোগকে অত্যন্ত প্রশংসনীয় বলে জানায় বারভিডা।

বারভিডা সদস্যবৃন্দ যেহেতু মোংলা ও চট্টগ্রাম বন্দরের মাধ্যমে বিদেশ থেকে গাড়ি আমদানি করে থাকে তাই বন্দরের ভাড়া আগামী ডিসেম্বর মাস পর্যন্ত মওকুফ করার জন্য সরকারকে অনুরোধ জানায়।

রফতানিমূখী শিল্পের পাশাপাশি সকল আমদানিকারক এবং ক্ষুদ্র ও মাঝারি সকল ব্যবসায়ীদের স্বল্প সুদে ঋণ প্রাপ্তি নিশ্চিত করার জন্য ও বারভিডা সরকারকে আহবান জানায়। একই সাথে রিকন্ডিশন্ড গাড়ি আমদানি খাতে বিভিন্ন ব্যাংক থেকে ইতোমধ্যে নেওয়া ঋণের সুদহার হ্রাস করার জন্যও বারভিডা সরকারকে অনুরোধ জানায়।

মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বর্তমান ব্যবসাবান্ধব ও জনবান্ধব সরকার দেশের ব্যবসায়ীদের আহবানে সবসময়ই আন্তরিকভাবে সাড়া দেয় এবংব্যবসায়ীদের কল্যাণে যথাযথ ব্যবস্থা গ্রহণ করে থাকে।

এ সম্পর্কিত আরও খবর