ইসলামী ব্যাংক ঢাকা সাউথ জোনের বিশেষ ভার্চুয়াল সম্মেলন অনুষ্ঠিত

ব্যাংক বীমা, অর্থনীতি

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 10:17:34

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ঢাকা সাউথ জোনের বিশেষ ভার্চুয়াল ব্যবসায় উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৭ জুন) অনুষ্ঠিত এ সম্মেলনে ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মো. মাহবুব উল আলম প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন। সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন এডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ মুনিরুল মওলা, মুহাম্মদ কায়সার আলী এবং মো. ওমর ফারুক খান।

এ সময় আরো বক্তব্য দেন ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবু রেজা মো. ইয়াহিয়া, এ এ এম হাবিবুর রহমান, মো. সিদ্দিকুর রহমান ও মো. মোশাররফ হোসাইন, সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ জামাল উদ্দিন মজুমদার, আবুল ফয়েজ মুহাম্মাদ কামালুদ্দীন, মুহাম্মদ শাব্বির, মো. মাহবুব আলম ও মুহাম্মদ সাঈদ উল্যাহ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ঢাকা সাউথ জোন প্রধান আবু ছাঈদ মুহাম্মদ ইদ্রিস। ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর জে. কিউ এম হাবিবুল্লাহ, এফসিএস ও সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট জি এম মোহাম্মদ গিয়াস উদ্দিন কাদেরসহ জোনের শাখা প্রধানরা সম্মেলনে অংশগ্রহণ করেন।

জোনের সামগ্রিক ব্যবসায়িক কার্যক্রম ও অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করে সাফল্যের ধারা অব্যাহত রাখতে সম্মেলনে নির্দেশনা দেয়া হয়।
মো. মাহবুব উল আলম প্রধান অতিথির বক্তব্যে বলেন, বৈশ্বিক মহামারির প্রবণতায় দেশের ব্যাংকিংখাতসহ সব খাতে সার্বিক স্বাস্থ্য সুরক্ষাসহ কাজের ধরন পরিবর্তন হয়েছে, সিস্টেমগুলোর মধ্যে পরিবর্তন এসেছে। পাশাপাশি আমাদের কাজ করার সংস্কৃতি ও পরিবেশ পরিবর্তন হচ্ছে। পরিবর্তিত এ পরিস্থিতিতে ইসলামী ব্যাংক যাতে মানুষের প্রয়োজন পূরণে এবং মানুষের সেবায় আরো বেশি নিয়োজিত থাকতে পারে সে জন্যই আমরা বিশেষ সম্মেলন করছি।

গত মে মাসে দেশের এক তৃতীয়াংশ রেমিট্যান্স ইসলামী ব্যাংকের মাধ্যমে এসেছে উল্লেখ করে তিনি বলেন, সর্বোচ্চ পেশাদারিত্ব, আন্তরিক ও মানবিক সেবার মাধ্যমেই ইসলামী ব্যাংক মানুষের এ আস্থা, বিশ্বাস ও ভালোবাসা অর্জন করেছে।

চলমান পরিস্থিতির শুরু থেকেই মানুষের জীবনের নিরাপত্তা ও জীবিকার নিশ্চয়তা প্রদান, অর্থের প্রবাহ ও ব্যবসায়িক কার্যক্রম অব্যাহত রাখতে প্রধানমন্ত্রীর আন্তরিক, সময়োপযোগী ও বিচক্ষণ সিদ্ধান্তের জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তিনি।

এছাড়া ব্যাংকিং খাতকে সঠিক পথে পরিচালনার জন্য বাংলাদেশ ব্যাংকের প্রতি ধন্যবাদ জানান মাহবুব উল আলম।

মানুষের সেবায় আত্মনিয়োগ করে ইসলামী ব্যাংক, ব্যাংকিং খাত সর্বোপরি সারাদেশে যারা স্বাস্থ্য ঝুঁকিতে পড়েছেন, মৃত্যুবরণ করেছেন, তাদের প্রতিও শ্রদ্ধা জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর