মোবাইল অ্যাপ ব্যবহারের আহ্বান এসআইবিএল’র

ব্যাংক বীমা, অর্থনীতি

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 16:50:27

মহামারি করোনার বিস্তার রোধের উদ্দেশ্যে সোশাল ইসলামী ব্যাংক লিমিটেড (এসআইবিএল) গ্রাহকদের জন্য অত্যন্ত সুরক্ষিত মোবাইল অ্যাপ ‘SIBL Now’ ব্যবহার করে ব্যাংকিং করার আহ্বান জানিয়েছে।

অ্যাপটির মাধ্যমে দেশের যেকোন স্থান থেকে যেকোন সময় ব্যাংকে না এসে খুব সহজেই ব্যাংকিং করা যায়। এর মাধ্যমে গ্রাহকরা সহজেই যেকোন ব্যাংক হিসাবে টাকা পাঠাতে পারেন। ডিপিডিসি, ওয়াসা, ডেসকো, তিতাস ইত্যাদির ইউটিলিটি বিল দিতে পারেন।

এই অ্যাপের মাধ্যমে ক্রেডিট কার্ডের বিল দেওয়া যায় খুব সহজেই। অ্যাপটির আরো একটি বড় সেবা হলো মোবাইল টপ আপ এবং বিকাশ অ্যাকাউন্টে টাকা পাঠানো।

গ্রাহকরা খুব সহজেই যেকোন অপারেটরে মোবাইল রিচার্জ করতে পারেন এবং বিকাশ একাউন্টে নির্দিষ্ট পরিমাণ অর্থ পাঠাতে পারেন।

এই অ্যাপটি ব্যবহার করে গ্রাহকরা তাদের আমানত ও বিনিয়োগ উভয় অ্যাকাউন্টের ব্যালেন্স জানতে পারবেন যখন তখন। চেক বুকের রিকুইজিশন সহ নানান সেবা ‘SIBL Now’ এর মাধ্যমেই গ্রহণ করা যায়।

এর জন্য বর্তমান সংকটকালীন সময়ে ব্যাংকের শাখায় আসার প্রয়োজন হবে না। বিস্তারিত জানার জন্য গ্রাহকরা ব্যাংকের ওয়েব সাইট (www.siblbd.com) থেকে ইন্টারনেট ব্যাংকিং আবেদন ফর্মটি সংগ্রহ করে নিবন্ধন করতে পারবেন। কেবলমাত্র সুরক্ষার প্রয়োজনে গ্রাহকের স্বাক্ষর যাচাইয়ের জন্য আবেদন ফর্মটি সংশ্লিষ্ট গ্রাহকের নিকটবর্তী শাখায় জমা দেওয়ার জন্য মাত্র একবার আসতে হবে।

অ্যাপটি ব্যবহারকারীর ডিভাইসের আইএমইআই নম্বর দিয়ে ট্যাগ করা হয়, ফলে এটি অত্যন্ত সুরক্ষিত। ব্যাংকের যেকোন গ্রাহক একটি মাত্র এসআইবিএল অ্যাকাউন্ট ব্যবহার করে সর্বোচ্চ তিনটি ডিভাইসে ‘SIBL Now’ নিবন্ধন করতে পারবেন।

অতিরিক্ত সতর্কতার জন্য এই অ্যাপে দুই স্তর বিশিষ্ট যাচাইকরণ পদ্ধতি ব্যবহার করা হয়। পাসওয়ার্ড/ পিন/ সিকিউরিটি কোডের গোপনীয়তাও অত্যন্ত কঠোরভাবে নিশ্চিত করা হয়। গ্রাহকরা গুগল প্লে স্টোর অথবা অ্যাপল অ্যাপ স্টোর থেকে ‘SIBL Now’ সহজেই ডাউনলোড করতে পারবেন।

 

এ সম্পর্কিত আরও খবর