মালয়েশিয়ায় আটকে পড়া ১৫১ বাংলাদেশিকে ফিরিয়ে আনল ইউএস-বাংলা

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 23:48:43

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে মালয়েশিয়ায় আটকে পড়া শিক্ষার্থী, পর্যটক ও নানা পেশার বাংলাদেশি নাগরিকদের ফিরিয়ে নিয়ে এলো ইউএস-বাংলা এয়ারলাইন্স এর একটি বিশেষ ফ্লাইট।

শুক্রবার (১২ জুন) মালয়েশিয়ার কুয়ালালামপুর থেকে স্থানীয় সময় বিকাল ৩টা ৫০মিনিটে ১৫১ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে উড্ডয়ন করে এবং বিকাল ৫টা ৪০মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে। এর আগে আজ সকাল ৮টা ৫০মিনিটে ঢাকা থেকে কুয়ালালামপুরে ৪৩ জন মালয়েশিয়ান নাগরিক ও স্থায়ীভাবে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের ফিরিয়ে নিয়ে গিয়েছিলো ইউএস-বাংলার বিশেষ ফ্লাইট।

মালয়েশিয়ার কুয়ালালামপুরে অবস্থিত বাংলাদেশ দূতাবাস ও বাংলাদেশে অবস্থিত মালয়েশিয়ান দূতাবাসের সার্বিক তত্ত্বাবধানে ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা রুটে বিশেষ ফ্লাইটটি পরিচালনা করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের কারণে গত তিনমাসের অধিক সময় মালয়েশিয়ার বিভিন্ন প্রদেশে আটকে রয়েছে অসংখ্য বাংলাদেশি। আকাশপথে যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ার কারণে কোনোভাবেই দেশে ফিরে আসতে পারছিলো না, এমতাবস্থায় বাংলাদেশ ও মালয়েশিয়া সরকারের মধ্যস্থতায় মালয়েশিয়া থেকে বাংলাদেশি যাত্রীদের ফিরিয়ে আনতে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

এ সম্পর্কিত আরও খবর