ভোট নিরপেক্ষ হবে এতে কোনো সংশয় নেই: প্রধানমন্ত্রী

বিবিধ, নির্বাচন

  স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 02:08:35

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভোট গণতান্ত্রিক অধিকার। ভোট নিরপেক্ষ হবে এতে কোনো সংশয় নেই। জনগণ যাকে ভোট দেবে তারাই সরকার গঠন করবেন।

রোববার (৪ নভেম্বর) রাতে গণভবনে ১৪ দলীয় নেতৃবৃন্দের সঙ্গে এক বৈঠকের শুরু সূচনা বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ আমলে সুষ্ঠ নির্বাচনের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগের আমলে যত গুলো নির্বাচন হয়েছে সবগুলো নির্বাচন অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ হয়েছে। এসব ভোটে বিএনপির প্রার্থীও জয়লাভ করেছে। আগামীতে জনগণ যাকে ভোট দিবে তারাই ক্ষমতায় আসবে।’

প্রধানমন্ত্রী বলেন, অবৈধভভাবে ক্ষমতা দখলকারীরা স্বাধীনতার স্বপ্ন নষ্ট করে দিয়েছিল। কিন্তু  ২১ বছর পর আওয়ামী লীগ ক্ষমতায় এসে দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ শুরু করে। ২০০৮ থেকে ১৮ পর্যন্ত প্রায় ১০ বছরে আওয়ামী লীগ ক্ষমতায় থাকতে বাংলাদেশের ব্যাপক উন্নয়ন হয়েছে। বাংলাদেশ উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। প্রবৃদ্ধি বেড়েছে। দারিদ্রতার হার কমেছে।

তিনি বলেন, এখন দেশের মানুষের মনে নতুন স্বপ্ন জাগ্রত হয়েছে। আওয়ামী লীগ এলে দেশ উন্নত হয় সেটি বিশ্বাস  করে দেশের মানুষ। আমরা আশা করি আগামীতে মানুষ ভোট দিয়ে নির্বাচিত করলে উন্নয়নশীল দেশ থেকে উন্নত দেশের মর্যাদা পাবে। মানুষ নিজেদের উন্নতির জন্য আগামী নির্বাচনে ভোট দেবে বলে আশাবাদ করেন শেখ হাসিনা।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১৪ দলীয় নেতৃবৃন্দের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক চলছিল।

 

এ সম্পর্কিত আরও খবর