নৌকার মনোনয়ন ফরম কিনবেন মাশরাফি

বিবিধ, নির্বাচন

শরিফুল ইসলাম, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-22 23:10:04

সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে নড়াইল-২ আসনের নৌকার মাঝি হচ্ছেন বাংলাদেশ ক্রিকেট দলের উজ্জ্বল নক্ষত্র সফল ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

রোববার সকাল (১১ নভেম্বর) ১০টায় রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত প্রধানমন্ত্রীর রাজনৈতিক কার্যালয়ের পাশে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা অফিস থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করবেন তিনি। সংশ্লিষ্ট একটি সূত্র বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেছে।

সূত্র জানায়, শুক্রবার (৯ নভেম্বর) রাতে মাশরাফি নড়াইল-২ আসনের জন্য আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কেনার বিষয়টি নিয়ে তার পরিবারের লোকদের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নিয়েছেন। রোববার সকালে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা অফিস থেকে মনোনয়ন সংগ্রহ করবেন তিনি। নড়াইল থেকে কয়েকজন মাশরাফির কাছের মানুষ ঢাকায় আসছেন আজ। তারাও মনোনয়ন ফরম সংগ্রহের সময় উপস্থিত থাকবেন।

অপরদিকে নতুন ভোটাররা তাদের ভালোবাসার মাশরাফিকে প্রথম ভোট দেওয়ার জন্য অপেক্ষা করছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চলছে মাশরাফির বন্দনা।

নতুন ভোটার অনিকা ইসলাম লিখেছেন, ‘মাশরাফির ভক্ত আমি। তিনি নির্বাচন করবে তা আগে ভাবতে পারিনি। আর এখন মনে হচ্ছে প্রথম ভোটটি তাকে দিতে পারব, এর আনন্দই আলাদা।’

মাসুদুর রহমান নামে একজন ফেসবুকে লিখেছেন, ‘যে যাই বলুক ভাই, আমরা মাশরাফিকেই চাই। মাশরাফি ছাড়া কোনো বিকল্প নেই।’

মনিরুল হোসাইন নামে একজন লিখেছেন, ‘নড়াইলবাসীর জন্য কৌশিক (মাশরাফির ডাক নাম) আশীর্বাদ স্বরূপ, আমাদের আগামী প্রজন্মের সুন্দর ভবিষ্যতের জন্য কৌশিকের বিকল্প নেই।’

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, নড়াইল পৌরসভা, সদর উপজেলার ৮টি ইউনিয়ন, লোহাগড়া পৌরসভা এবং লোহাগড়া উপজেলার ১২টি ইউনিয়ন নিয়ে গঠিত নড়াইল-২ আসন। এ আসনে বর্তমানে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১৭ হাজার ৫১১ জন। পুরুষ ভোটার এক লাখ ৫৬ হাজার ৮৮৭ ও নারী ভোটার রয়েছে এক লাখ ৬০ হাজার ৬২৪ জন।

উল্লেখ্য, ঘোষিত এই তফসিল অনুযায়ী ২৩ ডিসেম্বর হবে ভোট গ্রহণ, মনোনয়নপত্র জমার শেষ সময় ১৯ নভেম্বর পর্যন্ত, মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ২২ নভেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর এবং ৫ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর