লাঙ্গল পেলে প্রধানমন্ত্রীকে পরাজিত করবেন যাদু

বিবিধ, নির্বাচন

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 15:23:20

লাঙ্গল প্রতীক পেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হারিয়ে দিতে চান নুর আলম যাদু। স্পিকার প্রার্থী হলে জয় আরও সহজ হবে মনে করেন রংপুর-৬ (পীরগঞ্জ) আসনের জাপার এই মনোনয়ন প্রত্যাশী।

শনিবার (১১ নভেম্বর) বনানী পার্টি অফিস থেকে দলীয় মনোনয়ন নিয়ে এমন প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

তিনি বার্তা২৪.কমকে বলেন, প্রধানমন্ত্রী শ্বশুরবাড়ির এই আসনটিতে বিজয়ী হওয়ার পর, উপনির্বাচনে দিয়েছেন বহিরাগত প্রার্থী স্পিকার শিরিন শারমিন চৌধুরীকে। গত ৫ বছরে একবারও যাননি প্রধানমন্ত্রী। কোনো মানুষের সঙ্গে কুশল বিনিময়ও করেননি। মানুষ তাকে ভোট দেবে না।

অন্যদিকে স্পিকার এমপি হয়ে ঢাকায় অবস্থান করেছেন। তার সঙ্গে দেখা করা কঠিন বিষয়। দেখা করার জন্য ঢাকায় আসতে হলে কমপক্ষে ৩ হাজার টাকা খরচ হয়। যে কারণে তার ওপর সাধারণ মানুষ নাখোশ। মাঝে-মধ্যে এলাকায় গেলে গুটিকয়েক দলীয় নেতাকর্মী তাকে ঘিরে রাখে। তার সঙ্গে সাধারণ ভোটারদের যোগাযোগ নেই।

আওয়ামী লীগের সঙ্গে জাপার মহাজোট হওয়ার সম্ভাবনা উজ্জ্বল। মহাজোট হলে ২০০৮ সালের মতো নৌকাকে ছাড় দিতে পারেন। এমন পরিস্থিতি হলে কি করবেন। জবাবে বলেন স্বতন্ত্র নির্বাচন করার জন্য ভোটারদের চাপ আছে। সাধারণ ভোটারদের সুখে-দুঃখে পাশে থেকেছি। তারা আমাকে যে কোনো মার্কা নিয়ে মাঠে থাকতে বলেছে।

২০১৪ সালে নির্বাচন করতে দেওয়া হয়নি। এবার ভোট করবোই।

শ্বশুরবাড়ির এই আসনে ২০০৮ সালে জাপার সমর্থনে বিপুল ভোটে বিজয়ী হন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উপনির্বাচনে নৌকার প্রার্থী শিল্পপতি আবুল কালাম আজাদ বিজয়ী হন। ২০১৪ সালে প্রধানমন্ত্রী নির্বাচিত হন। পরে উপনির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়ে স্পিকারের আসনে বসেন শিরিন শারমিন চৌধুরী।

এ সম্পর্কিত আরও খবর