বিএনপি কার্যালয়ে হাজারো নেতা-কর্মীর ঢল

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 05:28:56

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দলীয় মনোনয়নপত্র ক্রয় উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সমনে হাজারও মনোনয়ন প্রত্যাশী নেতা-কর্মীর ঢল নেমেছে। দলীয় এবং সমর্থিত প্রার্থীর নামে স্লোগানে মুখরিত হয়ে উঠেছে আশেপাশের এলাকা। মনোনয়ন নিতে আসা নেতা-কর্মীরা খালেদা জিয়ার মুক্তি এবং তারেক রহমানের সাজা বাতিল করার দাবিতে স্লোগানও দিচ্ছেন।

সোমবার (১২ নভেম্বর) দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সরেজমিনে গিয়ে দেখা যায়, সকাল ১০টা থেকে মনোনয়নপত্র বিক্রি শুরু হলেও এসময়ের আগেই নেতা-কর্মীরা কার্যালয়ের সামনে উপস্থিত হতে থাকেন। নয়াপল্টনের নাইটিঙ্গেল মোড় থেকে শুরু করে বিএনপি অফিস হয়ে দৈনিক বাংলা মোড়ের কাছাকাছি পর্যন্ত রাস্তায় নেতা-কর্মীরা অবস্থান নেন। এজন্য দুপুর ১২টার দিকে দলটির কার্যালয়ে সামনের রাস্তাটি কার্যত বন্ধ হয়ে যায়। প্রায় ঘন্টাখানেক পর যান চলাচল স্বাভাবিক হয়।

দলীয় কার্যালয়ের সমানের রাস্তা ছাড়াও এর আশেপাশের বিভিন্ন গলিতে মনোনয়ন প্রত্যাশী অবস্থান করতে দেখা গেছে।

১৯৯৬ ও ২০০১ সালে পাবনা-২ আসন থেকে নির্বাচিত এ কে এম সেলিম রেজা হাবিব। তার সমর্থনে মনোনয়ন পত্র কেনেন জেলা ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক নন্দী সোহাগ। তিনি বার্তা২৪ কে বলেন, আমাদের নেতাকে আমরা ভালোবাসি। তিনি এলাকায় গণসংযোগ করছেন। এজন্য তার পক্ষ থেকে মনোনয়ন ফরম কিনলাম। আমাদের নেতার বিরুদ্ধে কোনো দুর্নীতির মামলা নাই। আমরা আশাবাদী, দলের সমর্থন পেলে দেশনেত্রীকে বিজয় উপহার দিতে পারবো।

দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে রেখে বিএনপি নির্বাচনে যাচ্ছে- এটাকে কিভাবে দেখছেন, এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, খালেদা জিয়া আমাদের মা। মাকে কারাগারে রেখে কি সন্তানরা ভালো থাকতে পারে? আমরা আমাদের মায়ের মুক্তির জন্য শান্তিপূর্ণ আন্দোলন করছি। আন্দোলনের অংশ হিসেবে আমাদের দল নির্বাচনের অংশ নিচ্ছে। আমরা দলের নেতাদের নির্দেশনা মেনে কাজ করছি।

এ সম্পর্কিত আরও খবর