নির্বাচনে চমক দেখাতে চান শালা-দুলাভাই

বিবিধ, নির্বাচন

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 02:44:28

সিলেট-১ সংসদীয় আসনে এবার সংসদ নির্বাচনে চমক দেখাতে চান শ্যালক-দুলাভাই। তবে দুজনের কারো দলীয় মনোনয়ন প্রাপ্তি এখনো নিশ্চিত নয়। দুলাভাই বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ আর তার শ্যালক সিলেট জেলা বিএনপি’র কোষাধ্যক্ষ ডা: আরিফ আহমদ মমতাজ রিফা।

তারা দুজনেই এবার সিলেট-১ আসন থেকে নিজ দলের পক্ষে মনোনয়নপ্রত্যাশী। অবশ্য দুলাভাই মিজবাহ উদ্দিন সিলেট-৩ ( দক্ষিণ সুরমা-ফেঞ্চুগঞ্জ-বালাগঞ্জ) থেকে আওয়ামী লীগের মনোনয়ন পাচ্ছেন বলে শোনা যাচ্ছে।

সিলেট সিটি কর্পোরেশন ও সদর উপজেলা নিয়ে গঠিত সংসদীয় আসন সিলেট-১। উপজেলা সদরে বাড়ি আওয়ামী লীগের একাধিকবারের সাংগঠনিক সম্পাদক এড. মিসবাহ উদ্দি সিরাজের। রাজনৈতিক জীবনে কখনো জনপ্রতিনিধি হওয়ার সুযোগ হয়নি তার। ফলে এবার বেশ আগে থেকেই প্রচারণায় নেমেছেন তিনি। সিলেট-১ আসনে দলীয় মমোনয়ন নিয়ে চমক দেখাতে চান আওয়ামলীলীগের এ কেন্দ্রীয় নেতা।

অন্যদিকে কোনো কারণে যদি সিলেট-১ এ সুযোগ না হয়, এর বিকল্পও রেখেছেন তিনি। দুটি আসনে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন।  সিলেট-১ অথবা সিলেট-৩ যে কোনো একটিতে নির্বাচন করবেন তিনি।

মিসবাহ উদ্দিন সিরাজের বলেন, ‘সিলেট-১ ও সিলেট-৩ আসনের জন্য দলীয় মনোনয়ন ফরম কিনেছি। নেত্রী যে আসনটি দেবেন, সে আসনেই নির্বাচন করবো।’
সিলেট-১ আসনে বিএনপির দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন ডাঃ আরিফ আহমেদ মোমতাজ রিফা। মঙ্গলবার (১৩ নভেম্বর) ঢাকার নয়াপল্টনে বিএনপির দলীয় অফিস থেকে মনোনয়ন ফরম তুলে জমা দিয়েছেন।
ডাঃ আরিফ আহমেদ মোমতাজ রিফা সিলেট-১ আসনের সর্বস্তরের জনগণের কাছে দোয়া চেয়েছেন এবং তাকে মনোনয়ন দিলে তিনি চমক দেখাতে পারবেন বলেও মন্তব্য করেন। এর আগে তিনি সিলেট নগরীতে পোস্টারিংও করেন।

এ সম্পর্কিত আরও খবর