নির্বাচনী জোটের প্রতীক বরাদ্দের সময় বাড়ানোর দাবি যুক্তফ্রন্টের

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-07 11:19:25

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জোটের প্রতীক বরাদ্দের সময়সীমা ১০ দিন বাড়িয়ে ২৬ নভেম্বর পর্যন্ত করার দাবি করেছে যুক্তফ্রন্ট। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার কাছে পাঠানো চিঠিতে এ দাবি জানিয়েছে জোটটি।

যুক্তফ্রন্ট চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী স্বাক্ষরিত চিঠিটি বৃহস্পতিবার (১৫ নভেম্বর) সকালে ইসিতে নিয়ে আসেন বিকল্পধারার সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক। এসময় সঙ্গে ছিলেন- বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য আবদুর রউফ মান্নান, বংলাদেশ ন্যাপের মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূইয়া।

প্রসঙ্গত পুনঃনির্ধারিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৮ নভেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ ডিসেম্বর এবং ভোটের দিন ৩০ ডিসেম্বর।

সিইসির কাছে লেখা চিঠিতে বি. চৌধুরী বলেন, জাতীয় সংসদ নির্বাচনের পূন:তফসিলের পর জোটের প্রতীক বরাদ্দ সংক্রান্ত আপনাদের বিজ্ঞপ্তির The Representation of the Peoples Order, 1972 এর Article-20এর clause (1) এর sub-clause (a) এর বিধান অনুসারে সময়সীমা ১৫ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। যুক্তফ্রন্টসহ অন্যান্য রাজনৈতিক দলের দাবির প্রেক্ষিতে নির্বাচন এক সপ্তাহ পিছিয়ে দিয়ে পুন:তফসিল করার জন্য আপনাক আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চিঠিতে যুক্তফ্রন্ট চেয়ারম্যান আরও বলেন, যুক্তফ্রন্ট এখনও জোট সম্প্রসারণের কাজ চালিয়ে যাচ্ছে, তাই নির্বাচনীজোটের প্রতীক বরাদ্দের ব্যাপারে আপনাদের দেওয়া সময়সীমা বৃদ্ধি করা যৌক্তিক ও প্রয়োজন।

বি. চৌধুরী বলেন, সুষ্ঠু নির্বাচনের স্বার্থে এবং জোটভূক্ত দলসমূহের সম্প্রসারণের কার্যক্রম নির্বিঘ্নে সম্পন্ন করার জন্য নির্বাচনী জোটের প্রতীক বরাদ্দের সময়সীমা ১০ দিন বৃদ্ধি করে ২৬ নভেম্বর পর্যন্ত পুন:নির্ধারণের জন্য আপনাকে বিশেষভাবে অনুরোধ করছি।

এ সম্পর্কিত আরও খবর