রাজনীতিতে না আসলে জীবন অপরিপূর্ণ থাকতো: সাবেক আইজিপি

বিবিধ, নির্বাচন

শাহরিয়ার হাসান, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-12-13 20:25:17

আমি আগে যাই করি না কেন, রাজনীতিতে যদি না আসতাম আমার জীবন অপরিপূর্ণ থাকতো বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী পুলিশের সাবেক আইজি নূর মোহাম্মদ।

তিনি বলেন, একজন রাজনীতিবিদ কত জনপ্রিয় হতে পারে, সেটা আমি রাজনীতিতে অংশগ্রহণ করে এলাকায় গিয়ে বুঝতে পেরেছি। রাজনীতিবিদকে মানুষ  নিঃস্বার্থ ভাবে ভালবাসে। তার চোখে মানুষ তাদের স্বপ্ন দেখে।

মঙ্গলবার (২০ নভেম্বর)  সকালে বার্তা২৪.কমকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে সাবেক পুলিশ প্রধান নূর মোহাম্মদ এসব কথা বলেন।

সাবেক এই রাষ্ট্রদূত বলেন, আমার এলাকা কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) । আমি পুলিশ, রাষ্ট্রদূত থাকা অবস্থায় নানা ভাবে জনসেবা মূলক কাজ করার চেষ্টা করতাম। তবে দিন শেষে দেখতাম আমার একটা সীমাবদ্ধতা আছে। ভেবে দেখলাম একজন রাজনীতিবিদ বা সাংসদ চাইলে অনেক কিছু করতে পারে। তার জায়গা অনেক বিস্তৃত। যেটা সাধারণ মানুষ হিসেবে আমি করতে পারি না। আমার বাকি সময়টাতে সর্বস্তরের মানুষের সেবা করতে চাই। তাই আমার এই রাজনীতিতে পথ চলা।

কিশোরগঞ্জ-২ নিজ এলাকার প্রসঙ্গ তুলে তিনি বলেন, আমাদের এই এলাকা দেশের অন্য যে কোন জায়গার তুলনায় একটু উন্নয়নের ছোঁয়া কম লেগেছে। আমি আমার এলাকার শিক্ষা ,স্বাস্থ্য, মাদক ও তরুণ প্রজন্মদের নিয়ে কাজ করতে চাই। যুবকদের জন্য কর্মস্থান সৃষ্টি পাশাপাশি তাদের উদ্যোক্তা হতে সাহায্য করতে চাই।  

নূর মোহাম্মদ বলেন, মানুষের জীবন একটা। এটাকে কিভাবে কাজে লাগাবেন সে পছন্দও কিন্তু আপনার। আমি মনে করি, এলাকায় আমার বড় কাজটা হলো সেবা। আমি আমার এলাকার মানুষদের সেবা করতে চাই। আগে যেটা ব্যক্তি উদ্যোগে করেছি। এখন সেটা দেশের হয়ে করবো।

আওয়ামী লীগ থেকে নির্বাচনে অংশ নেওয়ার প্রসঙ্গে তিনি বলেন, বঙ্গবন্ধু সোনার বাংলার কথা বলে গেছেন। উনি শুরুটা করে গেলেও শেষ করে যেতে পারেননি। তবে গত ১০ বছরে দেশে অনেক দৃশ্যমান উন্নয়ন হয়েছে। সোনার বাংলার দিকে দেশ এগোচ্ছে। আমি সেই উন্নয়নের পথে হাঁটতে চেয়েছি। তাই দিক দর্শন হিসেবে আওয়ামী লীগকে পছন্দ করেছি। 

এদিকে সাবেক আইজিপি হিসেবে নির্বাচনে পুলিশের পক্ষ থেকে আলাদা সাহায্য সহযোগিতা পাবেন কিনা এমন প্রশ্নের উত্তরে নূর মোহাম্মদ বলেন, নির্বাচনে পুলিশ প্রশাসন নির্বাচন কমিশনারের অধীনে থাকবে। তাদের স্বাধীন ভাবে কাজ করার সুযোগ নাই। তবুও যদি এমন কোন সুযোগ আসে, আমি সেটা গ্রহণ করবো না। কেননা এত বছর আমি পুলিশে কাজ করেছি সেই সুনামটা যেন নষ্ট না হয়।

এ সম্পর্কিত আরও খবর