সাজেদাকে মনোনয়ন না দেওয়ায় আজও মহাসড়ক অবরোধ

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 13:10:16

ফরিদপুর-২ (নগরকান্দা-সালথা) আসনের বর্তমান সাংসদ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীকে আওয়ামী লীগের মনোনয়ন না দেওয়ায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

সোমবার (২৬ নভেম্বর) সকাল থেকে ঢাকা-খুলনা মহাসড়কের চরযশোরদী ইউনিয়নের জয়বাংলা নামক স্থানে সাজেদা চৌধুরীর ছেলে শাহাদাত আকবর লেবুর নেতৃত্বে সড়ক অবরোধ করেন স্থানীয়রা।

চরযশোরদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান পথিক, কাইচাইল ইউনিয়নের চেয়ারম্যান কবির হোসেন ঠান্ডু, বল্লভদী ইউনিয়নের চেয়ারম্যান নুরুল ইসলামের নেতৃত্বে বিক্ষুব্ধ নেতা-কর্মীরা সড়ক অবরোধ করেন। এ সময় তারা সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীকে মনোনয়ন দেওয়ার দাবিতে স্লোগান দেন।

বিক্ষুব্ধ নেতারা জানান, সংসদ উপনেতা ব্যাতিত ফরিদপুর-২ আসনে অন্য কাউকে মনোনয়ন দেওয়া হলে তা মেনে নেওয়া হবে না। প্রয়োজনে লাগাতার মহাসড়ক অবরোধ ও হরতাল দিয়ে এ অঞ্চল অচল করে দেওয়া হবে।

বিক্ষুব্ধরা আরো জানান, আওয়ামী লীগের প্রার্থী হিসাবে সৈয়দা সাজেদা চৌধুরীকে বাদ দিয়ে জাকের পার্টির চেয়ারম্যানকে এ আসনে মহাজোটের প্রার্থী করা হলে তাকে অবাঞ্ছিত ঘোষণা করা হবে এবং আওয়ামী লীগ থেকে গণপদত্যাগ করা হবে।’

সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত মহাসড়ক অবরোধ করে রাখে বিক্ষুব্ধরা। পরে ঘটনাস্থলে ভাঙা সার্কেলের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ গিয়ে বিক্ষুব্ধদের মহাসড়ক থেকে সরিয়ে দেয়। অবরোধ চলাকালীন সড়কের দুই পাশে কয়েক হাজার যানবাহনের লম্বা লাইন পড়ে যায়।

গতকাল রোববার ফরিদুপর-২ আসনে মহাজোটের প্রার্থী জাকের পার্টির চেয়ারম্যান পরিজাদা মোস্তফা আমীর ফয়সালকে মনোনয়ন দেওয়ার খবর নগরকান্দা-সালথায় প্রচার হওয়ায় আওয়ামী লীগের নেতা-কর্মীরা বিক্ষুব্ধ হয়ে উঠে। রোববার একই স্থানে বিক্ষুব্ধ নেতা-কর্মীরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে।

এ সম্পর্কিত আরও খবর