নড়াইল-১ আসনে ২৪ ঘণ্টায় প্রার্থী পরিবর্তন

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 13:17:04

নড়াইল-১ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেওয়ার পর ২৪ ঘণ্টা পার হতে না হতেই প্রার্থী পরিবর্তন করা হয়েছে।

গতকাল সোমবার (২৬ নভেম্বর) দুপুরে কবিরুল হক মুক্তিকে আওয়ামী লীগের দলীয় মনোনয়নের চিঠি দেওয়া হয়। চিঠি হাতে রাতে তিনি নিজ এলাকা কালিয়ায় পৌঁছান। তবে মঙ্গলবার (২৭ নভেম্বর) দুপুর ১২ বাজার আগেই ওই আসনে মুক্তিকে বাদ দিয়ে মহাজোটের পক্ষ থেকে জাসদ সভাপতি (একাংশ) শরীফ নুরুল আম্বিয়াকে প্রার্থী করে চিঠি দেওয়া হয়েছে।

অপরদিকে মঙ্গলবার সকালে জেলা বিএনপির সভাপতি ও ২০ দলীয় জোটের প্রার্থী হিসেবে বিশ্বাস জাহাঙ্গীর আলমকে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু বলেন, ‘নড়াইল-১ আসনে কবিরুল হক মুক্তির পরিবর্তে জোটের শরিক শরীফ নরুল আম্বিয়াকে মনোনয়ন দেওয়া হয়েছে।’

সূত্র জানায়, কালিয়া উপজেলা, একটি পৌরসভা ও সদর উপজেলার কলোড়া, বিছালী, সিঙ্গাশোলপুর, সেখহাটী ও ভদ্রবিলা এ পাঁচ ইউনিয়ন নিয়ে নড়াইল-১ আসনটি গঠিত। ১৯৯৬ সালে নির্বাচনে (১৯৯৬) চারদলীয় জোটের মনোনীত প্রার্থী বিশ্বাস জাহাঙ্গীর এ আসন থেকে বিএনপির মনোনয়ন পেয়ে নির্বাচনে অংশগ্রহণ করেন। তবে তৎকালীন আওয়ামী লীগের নেতা পরে বিএনপিতে যোগদানকারী ধীরেন্দ্রনাথ সাহার কাছে পরাজিত হয়েছিলেন।

২০০৮ সালের ১৮ ডিসেম্বর নবম সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে কালিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কবিরুল হক মুক্তি বিজয় লাভ করেন মহাজোটের নৌকা প্রতীকের প্রার্থী কমরেড বিমল বিশ্বাস এবং বিএনপির ধানের শীষের প্রার্থী বিশ্বাস জাহাঙ্গীর আলমকে পরাজিত করে।

২০১৪ সালের ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাবেক দুই বারের পৌর মেয়র কবিরুল হক মুক্তি পুনরায় জয়ী হন।

এ সম্পর্কিত আরও খবর