বগুড়া-৪ আসনে ধানের শীষ নিয়ে ধূম্রজাল

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 05:52:48

বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে কে পাচ্ছেন ধানের শীষ তা নিয়ে ধূম্রজাল সৃষ্টি হয়েছে। সোমবার (২৬ নভেম্বর) বিকেলে এই আসনে বিএনপি থেকে দুইজনের নামে মনোনয়ন দেয়া হয়। হঠাৎ গভীর রাত থেকে জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলামকেও মনোনয়ন দেয়া হয়েছে বলে দাবি করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচারণা চালানো হয়।

অপরদিকে জামায়াতের পক্ষ থেকেও বলা হচ্ছে এই আসনটি তাদেরকে ছেড়ে দেয়া হয়েছে। সব মিলিয়ে এই নির্বাচনী এলাকার তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা হিসাব মেলাতে পারছে না।

এদিকে বগুড়া-৪ আসনে বিএনপি থেকে মনোনয়ন পাওয়ার আশায় গত ১০ বছর ধরে কাজ করে যাচ্ছেন দলের নেতা মোশারফ হোসেন। গত ১০ বছরে তিনি নেতাকর্মীদের মামলা দেখাশোনা করা ছাড়াও বিভিন্ন ভাবে সহযোগিতা করেছেন সাধারণ ভোটারদের। নিবাচনী কাজ করতে গিয়ে তিনি হামলারও শিকার হয়েছেন। আর এসব কারণেই এই আসনটিতে সোমবার বিএনপি নেতা মোশারফ হোসেনকে মনোনয়নের চিঠি দেয়া হয়।

পাশাপাশি তার বিকল্প হিসেবে চিঠি দেয়া হয় সংস্কারপন্থী সাবেক এমপি ডা. জিয়াউল হক মোল্লাকে। মোশারফ নাকি মোল্লা এই নিয়ে যখন সর্বত্র আলোচনা তুঙ্গে, ঠিক সেই সময় গভীর রাতে ফেসবুকে নিজের পক্ষে মনোনয়ন প্রাপ্তির বার্তা নিয়ে হাজির হন জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম। এমন ধূম্রজালে নতুন করে ধোঁয়াশার সৃষ্টি হয় নেতাকর্মীদের মধ্যে।

যদিও ভিপি সাইফুল এ বিষয়টি নিয়ে নিজে মুখ খুলছেন না। মঙ্গলবার (২৭ নভেম্বর) সারদিন তিনি সংবাদকর্মীদের ফোন রিসিভ করেননি।

তবে জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক মাফতুন আহম্মেদ খান রুবেল জানান, সোমবার রাতে বগুড়া-৪ আসনে ভিসি সাইফুলকে মনোনয়ন দেয়া হয়েছে।

এদিকে বিএনপি জোটের পক্ষ থেকে এখন পর্যন্ত যে ২৪টি আসন ছেড়ে দেয়ার কথা বলা হচ্ছে সেই তালিকায় বগুড়া-৪ বেশ কয়েকদিন ধরেই দেখা যাচ্ছে। জামায়াত দাবি করছে, এই আসনটি তাদেরকে ছেড়ে দেয়া হয়েছে। এ কারণে কাহালু উপজেলা চেয়ারম্যান জামায়াত নেতা মাও. তায়েব আলী নির্বাচনের প্রস্তুতি হিসেবে স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

মাও. তায়েব আলী জানান, অনেক আগে থেকেই বিএনপির সঙ্গে এই আসন নিয়ে আলোচনা চলছিল। এবার জামায়াতকে ছেড়ে দেয়া হবে বলে তিনিও শুনেছেন। তবে চূড়ান্ত হলে তিনি ধানের শীষ পাবেন বলে মন্তব্য করেন।

এছাড়া বগুড়া-৬ (সদর) এবং বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) আসনে ইতোমধ্যেই খালেদা জিয়া ছাড়াও বিকল্প হিসেবে আরও দুজন করে নাম ঘোষণা করা হয়েছে কেন্দ্র থেকে। এই দুই আসন নিয়ে আগে থেকেই বিএনপি নেতাকর্মীদের তেমন মাথা ব্যাথা নেই।

তবে মনোনয়ন বিতরণের পর বগুড়া-৪ আসন নিয়ে নির্বাচনী এলাকা ছাড়াও শহরে ব্যাপক আলোচনা-সমালোচনা চলছে। এ আসনে কে পাচ্ছেন ধানের শীষ এটাই আলোচনার মুখ্য বিষয়।

এ সম্পর্কিত আরও খবর