চাঁদপুরে বিএনপির মনোনয়নে হ-য-ব-র-ল

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 21:43:52

পাঁচটি আসন নিয়ে চাঁদপুরের নির্বাচনী এলাকা। এই পাঁচটি আসনে বিএনপির দলীয় মনোনয়নে হ-য-ব-র-ল অবস্থা। প্রতিটি আসনেই বিএনপির একাধিক প্রার্থীর দলীয় মনোনয়নপত্র প্রাপ্তি নিয়ে তোলপাড় চলছে।

এছাড়া দুইটি আসনে জাতীয় ঐক্যফ্রন্টের শরিক দল নিয়ে বেকায়দায় পড়েছে বিএনপি। চাঁদপুরে ৫টি আসনে জাতীয় ঐক্যফ্রন্টের মনোনয়ন পেয়েছে এ পর্যন্ত ১৪ জন।

জানা গেছে, গত দুইদিন ধরে দলীয় মনোনয়নপত্র প্রদান করে আসছে বিএনপি। তবে এ পর্যন্ত চাঁদপুরের কোনো আসনেই একক প্রার্থীর নাম ঘোষণা করতে পারেনি দলটি। দলের নেতাকর্মীরা যে যার অনুসারী, সে তার দলীয় মনোনয়ন পাওয়ার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করছেন।

দলীয় মনোনয়ন পেয়েছেন চাঁদপুর-১ (কচুয়া) আসনে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আ ন ম এহছানুল হক মিলন ও মালয়েশিয়া বিএনপির সভাপতি মোশারফ হোসেন, চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) আসনে সাবেক সংসদ সদস্যের ছেলে তানভীর হুদা ও সাবেক সংসদ সদস্য ড. জালাল চৌধুরী, চাঁদপুর-৩ (চাঁদপুর সদর-হাইমচর) আসনে জেলা বিএনপির আহ্বায়ক ও কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য শেখ ফরিদ আহমেদ মানিক, সাবেক সংসদ সদস্য জিএম ফজলুল হক, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য সাবেক এমপি রাশেদা বেগম হীরা, নাগরিক ঐক্যের অ্যাড. ফজলুল হক সরকার, গণফোরামের জেলার সভাপতি অ্যাড. সেলিম আকবর।

চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনে দলীয় মনোনয়ন পেয়েছেন ফরিদগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি বিশিষ্ট শিল্পপতি এম এ হান্নান ও সাবেক এমপি লায়ন হারুন।

চাদঁপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনে বিএনপির মনোনয়ন পেলেন সাবেক জেলা বিএনপির সভাপতি ইঞ্জিনিয়ার মমিনুল হক ও সাবেক সংসদ সদস্য এমএ মতিন এবং এলডিপি থেকে ড. নেয়ামুল বশির।

হাজীগঞ্জ উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আবু সুফিয়ান রানা জানান, চাঁদপুর-৫ আসনে ইঞ্জিনিয়ার মমিনুল হক চূড়ান্ত মনোনয়ন পাবেন বলে ধারণা করা হচ্ছে।

বিএনপির একাধিক দলীয় মনোনয়ন প্রসঙ্গে তিনি জানান, যদি কারো মনোনয়ন বাতিল হয়, তাহলে যেন পরবর্তী জন নির্বাচনে অংশ নিতে পারে।

বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য চাঁদপুর জেলা মহিলা দলের সাবেক সভাপতি ও সাবেক এমপি রাশেদা বেগম হীরা বলেন, ‘অবশেষে বিএনপির মনোনয়ন হাতে পেয়েছি। আমরা আন্দোলনের অংশ হিসেবে এ নিবাচনে অংশ নিয়েছি। দেশনেত্রী বিএনপির চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তিই একমাত্র লক্ষ্য। চাঁদপুর-৩ নির্বাচনী এলাকার বিএনপিসহ সর্বস্তরের নেতাকর্মীদের অভিনন্দন ও কৃতজ্ঞতা জানাই।’

এ সম্পর্কিত আরও খবর