আচরণ বিধি মেনে মনোনয়ন জমা দিচ্ছেন প্রার্থীরা

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 12:30:51

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচনী আচরণ বিধি মেনেই মনোনয়নপত্র জমা দিচ্ছেন বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থীরা। অন্যদিকে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন হওয়ায় প্রার্থীদের উপস্থিতিও অনেক বেশি।

বুধবার (২৮ নভেম্বর) সকাল ১০টা থেকে বিভিন্ন দলের প্রার্থীরা রাজধানীর সেগুনবাগিচায় অবস্থিত বিভাগীয় কমিশনারের কার্যালয়ে এসে মনোনয়নপত্র জমা দিচ্ছেন।

সরেজমিনে দেখা গেছে, প্রার্থীরা ৪-৫ জন লোক নিয়ে মনোনয়ন জমা দিচ্ছেন। মনোনয়নপত্র জমা দেওয়ার সময় প্রার্থীরা কোনো ধরনের শোডাউন মিছিল নিয়ে আসতে দেখা যায়নি। নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচনী আচরণ বিধি মেনেই প্রার্থীরা মনোনয়ন দাখিল করছেন।

বিভাগীয় কমিশনার কার্যালয়ের সূত্রে জানা গেছে, সর্বশেষ খবর অনুযায়ী, সকাল ৯ টা থেকে এখন পর্যন্ত ১০ জনের মতো প্রার্থী তাদের মনোনয়ন জমা দিয়েছেন। এরমধ্যে ঢাকা-১৩ আসনের আওয়ামী লীগের প্রার্থী সাদেক খান, একই আসনে বিএনপির প্রার্থী আবদুস সালাম স্ব-স্ব মনোনয়ন জমা দিয়েছেন।

এছাড়া ঢাকা-১০ আসনের আওয়ামী লীগের প্রার্থী ব্যরিষ্টার ফজলে নূর তাপস, ঢাকা-১২ আসন থেকে বিএনপি প্রার্থী আনোয়ারুজ্জামান, ঢাকা-৯ আসনে ন্যাশনাল কংগ্রেস বাংলাদেশের মাহফুজা আক্তার বীনা, ঢাকা-১০ আসনে এনপিপি’র কে এম শামসুল হক, ঢাকা-৪ আসনে এলডিপি’র কবির হোসেন, ঢাকা-৮ আসনে ন্যাশনাল কংগ্রেস বাংলাদেশের কাজী মো. ছাবের আহমেদ মনোননয়নপত্র জমা দেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Nov/28/1543390114447.gif

বিভাগীয় কমিশনারের কার্যালয় সূত্রে আরো জানা যায়, ঢাকা-৪ থেকে তিনজন, ঢাকা-৫ থেকে দুজন, ঢাকা-৬ থেকে চারজন, ঢাকা-৭ থেকে দুজন, ঢাকা-৮ থেকে ছয়জন, ঢাকা-৯ থেকে দুজন, ঢাকা-১০ থেকে একজন, ঢাকা-১১ থেকে একজন, ঢাকা-১২ থেকে দুজন, ঢাকা-১৩ থেকে দুজন, ঢাকা-১৪ থেকে একজন, ঢাকা-১৫ থেকে তিনজন, ঢাকা-১৬ থেকে দুজন, ঢাকা-১৭ থেকে পাঁচজন ও ঢাকা-১৮ আসন থেকে ইতোমধ্যে চারজন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর