মনোনয়ন জমা দিলেন বিমানমন্ত্রী শাহজাহান

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 15:36:40

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-৩ (সদর) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র দাখিল করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল।

বুধবার (২৮ নভেম্বর) বিকেলে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পালের কাছে এ মনোনয়নপত্র জমা দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন- জেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান, সদস্য ফরিদা ইয়াসমিন লিকা, জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট রাসেল মাহমুদ মান্না, কৃষি বিষয়ক সম্পাদক আবদুল মতলব, কেন্দ্রীয় যুব মহিলা লীগ নেত্রী জাকিয়া সৃজনি শিউলি, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল, বর্তমান সভাপতি শরীফুল ইসলাম ও সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশান প্রমুখ।

সূত্র জানায়, রোববার (২৫ নভেম্বর) দলীয় সভাপতি শেখ হাসিনার স্বাক্ষরিত মনোনয়ন চিঠিতে লক্ষ্মীপুর-৩ আসনে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল এবং জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকুর নাম উল্লেখ করা হয়। তবে এ আসনে কার হাতে নৌকার বৈঠা চূড়ান্ত হবে তা বলা যাচ্ছে না।

প্রসঙ্গত, লক্ষ্মীপুর-৩ (সদর) আসনে ভোটার ৩ লাখ ৩০ হাজার ৬১৩ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৬২ হাজার ৪০০ এবং পুরুষ ভোটার ১ লাখ ৬৮ হাজার ২১৩ জন। দশম জাতীয় সংসদ নির্বাচনে ভোটার ছিল ২ লাখ ৭৪ হাজার ৩০৫ জন। গত পাঁচ বছরে এ আসনে ভোটার বেড়েছে ৫৬ হাজার ৩০৮ জন।

প্রসঙ্গত, লক্ষ্মীপুর-৩ আসনের বর্তমান সাংসদ শাহজাহান কামাল জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন। এর আগে ১৯৭৩ সালে প্রথম সংসদে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর