নির্বাচন সঠিক না হলে প্রকৃত জনপ্রতিনিধি পাওয়া যাবে না

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 09:57:04

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু, শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য ভাবে অনুষ্ঠানের দাবিতে সংবাদ সম্মেলন করেছে সুশাসনের জন্য নাগরিকের (সুজন) ব্রাহ্মণবাড়িয়া কমিটি।

বৃহস্পতিবার (২৯ নভেম্বর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের হলরুমে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সাধারণ সম্পাদক একেএম শিবলী।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘জনপ্রতিনিধি বাছাইয়ের পদ্ধতি হল নির্বাচন। এই বাছাই পদ্ধতি যদি সঠিক হয়, তবে প্রকৃত জনপ্রতিনিধি নির্বাচিত হয়। আর বাছাই প্রক্রিয়া বা নির্বাচন যদি সঠিক না হয়, তবে প্রকৃত জনপ্রতিনিধি পাওয়া যাবে না। তাই সুষ্ঠু নির্বাচনের কোনো বিকল্প নেই।’

সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশন, সরকার, রাজনৈতিক দল, আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী, গণমাধ্যম, প্রার্থী সমর্থক, ভোটারসহ সকলের প্রতি আহ্বান জানান তিনি।

লিখিত বক্তব্যে তিনি আরও জানান, সকলের প্রচেষ্টায় একটি অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ তথা সুষ্ঠু গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হবে।

এ সময় উপস্থিত ছিলেন- সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সভাপতি ডা. আবু সাঈদ, সহসভাপতি আবু হুরায়রা, আব্দুস সালাম, সাংগঠনিক সম্পাদক দীপ রায়, মহিলা বিষয়ক সম্পাদক পূর্ণিমা শাহাসহ আরও অনেকে।

এ সম্পর্কিত আরও খবর