সর্বোচ্চ আসনে মনোনয়ন দিয়েছে ইসলামী আন্দোলন

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 22:51:59

আগামী ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনের ভোটগ্রহণ হবে। এ ভোটযুদ্ধে অংশ নিতে রাজনৈতিক দলগুলোর মধ্যে সর্বোচ্চ ২৯৯টি আসনে মনোনয়নপত্র জমা দিয়েছে মুফতি সৈয়দ মো. রেজাউল করীম চরমোনাই পীরের নেতৃত্বাধীন ইসলামী আন্দোলন বাংলাদেশ। তারা 'হাতপাখা' প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেবেন।

বৃহস্পতিবার (২৯ নভেম্বর) রাত ৮টায় সংবাদ সম্মেলনে নিবাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ এ তথ্য জানান।

তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ ২৬৪টি আসনে এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি ২৯৫টি আসনে মনোনয়নপত্র জমা দিয়েছে। আর ইসলামী আন্দোলন বাংলাদেশ (হাতপাখা) এর ২৯৯টি আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

নির্বাচন কমিশেনর নির্বাচন ব্যবস্থাপনা শাখা থেকে জানা গেছে, চট্টগ্রাম-৩ আসন ছাড়া ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থীরা সবকটি আসনেই মনোনয়নপত্র জমা দিয়েছে। তবে কোনো আসনেই দলটির একের অধিক প্রার্থী মনোনয়ন জমা দেয়নি।

এর আগে ইসলামী আন্দোলন স্থানীয় নির্বাচনে বিশেষ করে সিটি কর্পোরেশনগুলোয় অংশ নিয়ে ভোটে চমক দেখিয়েছে। বেশ কিছু নির্বাচনে দলটির প্রার্থীরা ভোটের ব্যবধানে অনেক হেভিওয়েট প্রার্থীর চেয়েও বেশি ভোট পেয়ে আলোচনায় ছিলেন।

প্রসঙ্গত, ২ ডিসেম্বর প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই করবেন রিটার্নিং কর্মকর্তা। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৯ডিসেম্বর। আর প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১০ ডিসেম্বর। আর প্রচারণা শুরু হবে ১১ ডিসেম্বর থেকে।

এ সম্পর্কিত আরও খবর