কামরাঙ্গীর চর থানার ওসি প্রত্যাহারের দাবি

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 04:40:35

সরকার দলীয় প্রার্থীর পক্ষে নির্বাচনি প্রচারে অংশ নেওয়ার অভিযোগে রাজধানীর কামরাঙ্গীর চর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীন ফকিরকে প্রত্যাহারের দাবি জানিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

শুক্রবার (৩০ নভেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন কমিশনে (ইসি) এসে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বরাবর এই চিঠি দেন ঢাকা-২ আসন থেকে বিএনপির মনোনীত প্রার্থী ব্যারিস্টার ইরফান ইবনে আমান অমি। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমানের ছেলে ইরফান ইবনে আমান অমি।

অমির দেওয়া চিঠিতে বলা হয়, ‘ঢাকা মহানগরীর ৫৫, ৫৬ ও ৫৭ নম্বর ওয়ার্ডের সমন্বয়ে কামরাঙ্গীর চর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীন ফকির সরকারী দলীয় প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচার করছে, যা সিডির মাধ্যমে প্রতীয়মান। তিনি বিগত প্রায় তিন বছর যাবৎ কামরাঙ্গীর থানার অবস্থান করছেন বিধায় শাহীন ফকিরের প্রত্যাহারের জন্য আবেদন করছি।’

এর অনুলিপি পুলিশ হেডকোয়ার্টারের আইজিপি, এডিশনাল আইজিপি (প্রশাসন), ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার ও ঢাকা রেঞ্জের ডিআেইজি বরাবরও দেয়া হবে বলে চিঠিতে উল্লেখ করা হয়।

এর আগে ২৭ নভেম্বর বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের করা অভিযোগের পরিপ্রেক্ষিতে নারায়ণগঞ্জের পুলিশ সুপার (এসপি) আনিসুর রহমানকে প্রত্যাহারের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। আর ২৬ নভেম্বর যৌন হয়রানির অভিযোগে নাটোর জেলা প্রশাসক গোলামুর রহমানকে প্রত্যাহার করে জনপ্রশাসন মন্ত্রণালয়। এ ছাড়াও মুন্সীগঞ্জের লৌহজং ও রংপুরের মিঠাপুকুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রত্যাহারের নির্দেশ দেয় ইসি।

এ সম্পর্কিত আরও খবর