চাঁদপুর-১ মনোনয়ন না দিতে ‘ঝাড়ু মিছিল’

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 06:15:26

চাঁদপুর-১ (কচুয়া) আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এনবিআরের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মো. গোলাম হোসেনকে অবাঞ্চিত ঘোষণা করে কচুয়ায় ঝাড়ু মিছিল ও কুশপুত্তলিকা দাহ করেছে চাঁদপুরের নারীদের একাংশ।

শুক্রবার (৩০ নভেম্বর) সন্ধ্যায় কচুয়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে থেকে ঝাড়ু মিছিলটি বের হয়। পরে পৌর বাজারের প্রধান সড়কসমূহ প্রদক্ষিণ শেষে কচুয়া বাইপাস সড়কে এসে কুশপুত্তলিকা দাহসহ সমাবেশে মিলিত হয় নারীরা। মিছিলে অংশগ্রহণকারী সবাই আওয়ামী লীগের মনোনয়নপ্রাপ্ত মহীউদ্দিন খাঁন আলমগীরের সমর্থকবৃন্দ।

কচুয়া উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক রওনক আরা রত্না, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী সালমা সহিদ ও সাধারণ সম্পাদীকা তাসলিমা চৌধুরীর নেতৃত্বে ঝাড়ু মিছিলটিতে শতাধিক নারী অংশ নেয়।

এ ব্যাপারে কচুয়া উপজেলা আওয়ামী লীগের মহিলা সম্পাদিকা রওনক আরা রত্না বলেন, ‘কচুয়া উপজেলা আওয়ামী লীগের সাথে গোলাম হোসেনের কোন সম্পৃক্ততা নেই। এ আসনে ড. মহীউদ্দীন খান আলমগীর ব্যতিত অন্য কাউকে মনোনয়ন দেয়া হলে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন তা মেনে নেবে না।’

উল্লেখ্য, কচুয়া আসনে ড. মহীউদ্দীন খান আলমগীর ও গোলাম হোসেনকে  আওয়ামীলীগের মনোনয়ন দেয়া হয়েছে। উভয়ই মনোনয়ন পত্র দাখিল করেছেন।

এ বিষয়ে জানতে চাইলে কচুয়া আসনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী আলহাজ্ব মো. গোলাম হোসেন বলেন, ‘আমাকে নির্বাচন থেকে সরানোর জন্য ষড়যন্ত্র চলছে। ঝাড়ু মিছিল ও কুশপুত্তলিকা দাহের বিষয়টি নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন হচ্ছে’।

এ সম্পর্কিত আরও খবর