গণগ্রেফতার অবাধ নির্বাচনের সুষ্ঠু পরিবেশ পরিপন্থী: ড. কামাল

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-18 07:37:17

একাদশ সংসদ নির্বাচনে নির্বাচন কমিশনকে  দলীয় আনুগত্য এবং ভয়ভীতির  ঊর্ধ্বে গিয়ে দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন গণফেরাম সভাপতি ড. কামাল হোসেন।  সংবিধানের কথা উল্লেখ করে তিনি আরো বলেন, দেশের মানুষ এখন পরিবর্তন চায়, তারা অবাধ নিরপেক্ষ নির্বাচন চায় ।

শনিবার  (১ ডিসেম্বর) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে জাতীয় ঐক্যফ্রন্ট আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে  তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন আমরা পত্র পত্রিকায় আশংকা করা হচ্ছে অবাধ ও নিরপেক্ষ নির্বাচনে বাধা দেয়া হবে, তাই এই ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে। 

গনমাধ্যম কর্মীদের দেশের ক্ষমতা জনগণের কাছে ফিরিয়ে দিতে সহযোগিতা চেয়ে ড. কামাল বলেন, আপনাদের ভূমিকা অনেক। যদি কখনো দেখেন বর্তমান সরকার নির্বাচনের কোন আইন লঙ্ঘন করছে, সেই ব্যাপারে আপনারা ধরিয়ে দিবেন, দৃষ্টি আকর্ষণ করবেন।

সংবাদ সম্মেলনের শুরুতে মাহমুদুর রহমান মান্না ডা. কামালের লিখিত বক্তব্য পাঠ করেন। বক্তব্যে নির্বাচনের আগে নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা এবং গ্রেফতারের বিরুদ্ধে নিন্দা জানানোর পাশাপাশি নির্বাচন কমিশনকে দলীয় আনুগত্য এবং ভয়ভীতির ঊর্ধ্বে গিয়ে দায়িত্ব পালনের আহ্বান জানানো হয়। 

বিএনপির মহাসচিব মির্জ ফখরুল ইসলাম বলেন, আমরা নির্বাচনে গিয়েছি বেগম খালেদা জিয়াকে মুক্ত করার জন্য। কিন্তু প্রতিদিন আমাদের শত শত কর্মীরা গ্রেফতার হচ্ছে। শুধু তাই নয় প্রার্থীদেরও গ্রেফতার করা হচ্ছে। আমি এর নিন্দা জানাচ্ছি।

এসময় নির্বাচনে বিজয়ী হলে তত্ত্বাবধায়ক সরকার ফিরিয়ে আনবেন কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ড. কামাল বলেন, আওয়ামী লীগ অনেকবার ক্ষমতায় এসেছে তত্ত্বাবধায়ক সরকারের মাধ্যমে।  

 

এ সম্পর্কিত আরও খবর