না.গঞ্জ-২: কঠিন পরীক্ষা দিতে হবে আ.লীগ প্রার্থীকে!

বিবিধ, নির্বাচন

শিহাবুল ইসলাম, বার্তা২৪.কম | 2023-08-12 03:25:43

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হচ্ছেন বর্তমান সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু। মোট দুই বার সংসদ সদস্য হয়ে এলাকায় উন্নয়নও করেছেন তিনি। কিন্তু এলাকার মানুষ তার প্রতি সন্তুষ্ট হতে পারেননি। তাদের মতে, উন্নয়ন আর ভালবাসা অর্জন এক বিষয় নয়।

অন্যদিকে বিএনপির পক্ষ থেকে মনোনয়ন দেওয়া হয়েছে দলটির জাতীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক নজরুল ইসলাম আজাদকে। ২০০৮ সালের আগে আড়াইহাজারের এই আসনে তিন বার বিএনপি সমর্থিত প্রার্থী বিজায়ী হয়েছেন। এরপরও দলটি টানা প্রায় ১২ বছর রাষ্ট্রীয় ক্ষমতার বাইরে আছে। ফলে সরকারি দলের নেতা কর্মীদের চাপে এলাকায় কোণঠাসা বিএনপি। তবুও এলাকার সাধারণ মানুষ মনে করেন বিএনপি সমর্থিত প্রার্থী নজরুল ইসলাম আজাদ নির্বাচনী মাঠে বেশ ভালো অবস্থানে রয়েছেন।

শনিবার এলাকায় সরেজমিনে গিয়ে বিএনপির আড়াইহাজার থানার কেন্দ্রীয় কার্যালয়টি বন্ধ পাওয়া যায়। এর ঠিক সামনেই বারান্দা ঘেঁষে হাকার্স মার্কেট বসানো হয়েছে। কার্যালয়টির আশেপাশে ময়লা আবর্জনা স্তুপ হয়ে আছে। কয়েকজন দোকানদার বর্তা২৪.কম’কে জানান, প্রায় ৫-৬ বছর ধরে বিএনপির কার্যালয়টি খোলা হয় না। নেতা কর্মীদেরও দেখা যায় না। কার্যালয়টিতে কয়েকবার হামলা চালানো হয়, তার প্রমাণ দরজা ও জানালার আঘাতে স্পষ্ট ফুঁটে আছে।

জানা গেছে, এই আসনে বিএনপি নেতা-কর্মীদের নামে রয়েছে একাধিক মামলা। সাংগঠনিকভাবেও নাজুক অবস্থায় রয়েছে দলটি। এরপরও সাধারণ মানুষ মনে করেন, নির্বাচন সুষ্ঠু হলে বিএনপি প্রার্থীই জয়ী হবেন। তবে আওয়ামী লীগের প্রার্থী যে এলাকার উন্নয়নে অনেক কাজ করেছেন সেটাও স্বীকার করেন তারা।

স্থানীয় ব্যবসায়ী আহসান হাবিব (৬৫) জানান, নির্বাচন সুষ্ঠু হলে প্রতিবারই বিএনপি প্রার্থী বিজয়ী হয়েছেন। সাধারণ মানুষ বিএনপির প্রার্থীকে ভোট দেয়। আর বর্তমান সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু ২০০৮ সালে সাধারণ মানুষের ভোটেই নির্বাচিত হন। কিন্তু ২০১৪ সালে নির্বাচন না হওয়ায় মানুষ ভোট দিতে পারেনি। বর্তমান সংসদ সদস্য বিএনপিকে অনেক চাপে রেখেছেন, যা ঠিক হয়নি। তার উন্নয়নের ধারাবাহিকতা আছে কিন্তু সাধারণ মানুষের ভালোবাসা পাওয়া ভিন্ন জিনিস।

তবে উপজেলা ছাত্রলীগ সভাপতি মো. মামুন অর রশিদ ভিন্ন মত পোষণ করে বলেন, ‘আওয়ামী লীগ প্রার্থী বাবু ভাই নির্বাচনে শতভাগ জয়ী হবেন। তিনি নির্বাচিত হওয়ার পর যেভাবে কাজ করেছেন তা অতীতে কেউ করেন নি। মানুষ বাবু ভাইকে যেভাবে ভালোবাসে তাতে তিনি লক্ষাধিক ভোটের ব্যবধানে পাস করবেন।’

এদিকে, নির্বাচনের প্রস্তুতির বিষয়ে জানতে বিএনপি প্রার্থী নজরুল ইসলাম আজাদকে মুটোফোনে একাধিকবার কল করেও পাওয়া যায়নি।

নজরুল ইসলাম বাবু প্রস্তুতির বিষয়ে বলেন, ‘আমরা সাংগঠনিকভাবে অনেক শক্তিশালী। নির্বাচনের প্রস্তুতিও চলছে পুরোদমে। প্রতিটি ওয়ার্ডে আমাদের কমিটি আছে। মানুষ আমার প্রতি আস্থা রাখবে আশা করি।’

 

এ সম্পর্কিত আরও খবর