লক্ষ্মীপুরে ৬ প্রার্থীর মনোনয়ন বাতিল

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 14:18:00

একাদশ সংসদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের পর ঋণ খেলাপি ও ভোটার তালিকায় স্বাক্ষরজনিত কারণে লক্ষ্মীপুরের ৬ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছে জেলা রিটার্নিং কর্মকর্তা।

এদিকে হলফনামায় পূর্ণাঙ্গ  তথ্য না থাকায় আরো ৩ প্রার্থীর মনোনয়নপত্র সাময়িক স্থগিত করে রাখা হয়েছে।

রোববার (২ ডিসেম্বর) দুপুরে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক অঞ্জন চন্দ্রপাল মনোনয়ন বাতিল ও স্থগিতের বিষয়টি নিশ্চিত করেন।

জানা গেছে, ঋণ খেলাপির দায়ে লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনে ১০ম জাতীয় সংসদের সদস্য এম এ আউয়াল, একই আসনের স্বতন্ত্র প্রার্থী মাহাবুব আলম, লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসনের ইসলামিক আন্দোলনের খালেদ সাইফুল্লাহ ও স্বতন্ত্র প্রার্থী আবদুল মতিন চৌধুরীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এছাড়া ভোটার তালিকায় স্বাক্ষর মিল না থাকায় লক্ষ্মীপুর-২ (রায়পুর) আসনের জেলা জামায়াতের আমীর রুহুল আমিন ভূঁইয়া (স্বতন্ত্র) ও আবুল ফয়েজ ভূঁইয়ার (স্বতন্ত্র) মনোনয়নপত্র বাতিল করা হয়।

অন্যদিকে, হলফনামা অনুযায়ী পূর্ণাঙ্গ তথ্য দিতে না পারায় লক্ষ্মীপুর-৪ রামগতি আসনে বিকল্পধারার প্রার্থী মেজর (অব.) আব্দুল মান্নান, লক্ষ্মীপুর-৩ সদর আসনে বাংলাদেশ জাতীয় পার্টির নুর মোহাম্মদ এবং লক্ষ্মীপুর-২ ও ৩ আসন থেকে মনোনয়ন নেয়া জেএসডির সৈয়দ বেলায়ত হোসেন বেলালের মনোনয়নপত্র সাময়িকভাবে স্থগিত রেখেছে জেলা প্রশাসন।

স্থগিতকৃত মনোনয়নপ্ত্র ফের খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন জেলা রিটার্নিং কর্মকর্তা অঞ্জন চন্দ্রপাল।

এ সম্পর্কিত আরও খবর