জিয়াউদ্দিন বাবলুর স্ত্রীর গাড়ি বহরে হামলা

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 08:21:27

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এবং রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনে জাতীয় পার্টির প্রার্থী জিয়াউদ্দিন আহমেদ বাবলুকে অবাঞ্ছিত ঘোষণা করেছে জাতীয় পার্টি।

রোববার (২ ডিসেম্বর) মনোনয়ন যাচাই-বাছাই শেষে জেলা প্রশাসক কার্যালয় থেকে বের হয়ে যাওয়ার পথে স্ত্রী মেহেজেবুন রহমান টুম্পার গাড়ি বহরে দুইবার হামলা চালিয়েছে বিক্ষুব্ধ জাতীয় পার্টির নেতাকর্মীরা। এতে ৩ জন আহত হয়েছে। কেড়ে নেয়া হয়েছে বাবলু পত্নীর ব্যাগ।

পুলিশ ও  প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, রোববার যাচাই-বাছাই প্রক্রিয়ার শেষ দিনে খুব সকালে গাড়ি বহর নিয়ে রংপুরে অবস্থান নেন এরশাদের ভাগ্নি জিয়াউদ্দিন বাবলুর স্ত্রী টুম্পার নেতৃত্বে ২০/৩০ জন নেতা-কর্মী। বেলা পৌনে ২ টার দিকে স্ত্রী টুম্পা নেতাকর্মীদের নিয়ে থেকে বের হয়ে গাড়িতে উঠা মাত্রই ধাওয়া করে সেখানে জাতীয় পার্টির নেতাকর্মীরা।

এসময় টুম্পাসহ অন্যদের বহনকারী ৩টি গাড়ি আঞ্চলিক নিবার্চন অফিসের পেছনের রাস্তা হয়ে রাধাবল্লভের দিকে এগুতে থাকে। এরই মধ্যে আগে থেকে সড়কে অবস্থান নেয়া জাতীয় পার্টির নেতাকর্মীরা রাইফেল ক্লাবের সামনে টুম্পার গাড়ি আটকে দেয়। এসময় টুম্পার কাছে থাকা ব্যাগ ছিনিয়ে নেয়া হয়। পুলিশের উপস্থিতিতে গাড়ি বহর দ্রুত সেখান থেকে বের হয়ে রক্ষা পায়।

এদিকে এ ঘটনার আধাঘণ্টা পর গাড়িবহর মেডিক্যাল পূর্ব গেট হয়ে যাওয়ার পথে ধাপ হাজিপাড়া মোড়ে অবস্থান নেয়া জাতীয় পার্টির নেতাকর্মীরা গাড়ি থামিয়ে বাবলু সমর্থকদের গাড়ি গতিরোধ করে ৩ জনকে বেধড়ক পিটুনি দেয়। এতে রাজধানী ঢাকা সিদ্ধেশ্বরী থেকে আসা বাবলুর সমর্থক কামরুজ্জামান পরাগকে (৩৭) গুরুত্বর আহত হয়। পরে পুলিশ আহতদের উদ্ধার করে পুলিশ রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের ১৫ নং ওয়ার্ডে ভর্তি করায়।

রংপুর মেট্রোপলিন কোতয়ালী থানার ওসি তদন্ত মোখতারুল ইসলাম জানান, নগরীর হাজিপাড়ায় বাবলুর সমর্থকদের সাথে স্থাণীয় সমর্থকদের কথা কাটাকাটির এক পর্যায়ে হামলার ঘটনা ঘটে।

প্রসঙ্গত রংপুর-২ (বদরগঞ্জ ও তারাগঞ্জ) আসনে জিয়াউদ্দিন আহমেদ বাবলু ছাড়াও জাতীয় পার্টির মনোনয়নপত্র দাখিল করেছেন আসাদুজ্জামান সাবলু চৌধুরী। এছাড়াও মনোনয়ন তালিকায় না থাকতে পেরে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন জাতীয় পার্টির সাবেক এমপি আনিছুল ইসলাম মন্ডল। এখানে আওয়ামী লীগের মনোনয়নপত্র দাখিল করেছেন বর্তমান এমপি আবুল কালাম মোঃ আহসানুল হক চৌধুরী ডিউক।

উল্লেখ্য, গত ২৮ নভেম্বর মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের নির্দেশ অমান্য করে চুরি করে মনোনয়নপত্র দাখিল করতে আসার অভিযোগে দলের প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলুকে প্রতিহত করতে দিনভর রংপুর ডিসি অফিস, তারাগঞ্জ-বদরগঞ্জ, কিশোরগঞ্জ-সৈয়দপুর ইউএনও অফিসে অবস্থান নেয় জাতীয় পার্টি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতা-কর্মীরা। এরই মধ্যে বিকেল সাড়ে চার দিকে তার স্ত্রী ট্রম্পা গাড়ি নিয়ে রংপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে আসলে অবস্থা বেগতিক দেখে পালিয়ে যায়। পরে  ৫টার কয়েক মিনিট আগে বাবলুর চার সমর্থক গাড়ি থেকে নেমে দৌড়ে গিয়ে মনোনয়নপত্র জমা দিতে থাকলে দুইজনকে আটক মারপিট করে জাতীয় পার্টি নেতাকর্মীরা। আর দুইজন পালিয়ে যান। এসময় গাড়িও ভাংচুর করা হয়।

এ সম্পর্কিত আরও খবর