যে কারণে পাবনায় চারজনের মনোনয়নপত্র বাতিল

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | 2023-08-31 18:42:21

পদত্যাগপত্র সংশ্লিষ্ট মন্ত্রণালয় গ্রহণ না করা, বর্তমান চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ না করা, মনোনয়নপত্রে স্বাক্ষর জাল এবং মনোনয়নপত্রে প্রস্তাবক ও সমর্থকের নাম না থাকায় পাবনায় চারজনের মনোনয়নপত্র বাতিল করেছে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোঃ. জসীম উদ্দিন।

বাতিলকৃত মনোনয়নপত্রগুলো হচ্ছে; পাবনা-৩ (চাটমোহর-ভাঙ্গুড়া-ফরিদপুর) আসন থেকে সদ্য পদত্যাগ করা চাটমোহর উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা বিএনপির সম্পাদক হাসাদুল ইসলাম হীরা (বিএনপি), একই আসনে তিনি বড় ভাই সেন্ট্রি সিকিউরিটি সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক, কেন্দ্রীয় জিয়া সাংস্কৃতিক পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি হাসানুল ইসলাম রাজা (স্বতন্ত্র), পাবনা-১ (সাঁথিয়া-বেড়ার আংশিক) আসনে বিএনপি নেতা, ধোপাদহ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ সালাউদ্দিন খান (বিএনপি) ও পাবনা-৫ (সদর) আসনে ডা: ইসমাইল হোসেন (খেলাফত আন্দোলন)।

জেলা প্রশাসক (রাজস্ব) শাফিউল ইসলাম জানান, হাসাদুল ইসলাম রাজা চাটমোহর উপজেলা পরিষদ চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করলেও ওই পদত্যাগ সংশ্লিষ্ট মন্ত্রণালয় গ্রহণ করেনি, একই এলাকার হাসানুল ইসলাম রাজা মনোনয়নপত্রে দেয়া কাগজপত্রে সমর্থকের স্বাক্ষর জাল থাকায়, বেড়ার ধোপদহ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সালাহউদ্দিন খান মনোনয়নপত্র দাখিল করলেও পদত্যাগ না করায় এবং পাবনা সদরে ডা: ইসমাইল হোসেন তার মনোনয়নপত্রে সমর্থক ও প্রস্তাবকের স্বাক্ষর না থাকায় তাদের মনোনয়নপত্রগুলো বাতিল করা হয়েছে।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে চাটমোহর উপজেলা বিএনপির সম্পাদক হাসাদুল ইসলাম হীরা জানিয়েছেন, আমি চাটমোহর উপজেলা পরিষদ চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করার পরেই মন্ত্রণালয়ে এবং পাবনার জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসারের কাছে কপি জমা দিয়েছিলাম। যা জেলা প্রশাসক গ্রহণ করেছেন। অথচ মন্ত্রণালয় রাজনৈতিক কারণেই এটি গ্রহণ না করায় আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমি অংশ গ্রহণ করতে পারছিনা।

এদিকে হাসাদুল ইসলাম রাজা ও সালাহউদ্দিন খানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলেও তারা ফোন রিসিভ না করায় তাদের মতামত নেয়া সম্ভব হয়নি।

 

এ সম্পর্কিত আরও খবর