বাদ পড়া বিএনপির ৬ প্রার্থী আপিলে যাচ্ছেন

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-07-08 00:42:28

মনোনয়নে বাতিল হওয়া বিএনপির ৬ প্রার্থী আপিলে যাচ্ছেন। রোববার প্রার্থিতা বাতিলের পরে তারা আপিলের সিদ্ধান্ত নেন।

মনোনয়নপত্র বাতিল হওয়া ব্যক্তিরা প্রার্থিতা ফিরে পেতে আগামী ৫ ডিসেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন। আর নির্বাচন কমিশন আপিলের নিষ্পত্তি করবে ৮ ডিসেম্বরের মধ্যে। নির্বাচন কমিশনে গিয়ে আপিলের আবেদন করতে হবে। সাথে জমা দিতে হবে কি করণে মনোনয়নপত্র বাতিল হলো তার বিবরণসহ রিটার্নিং অফিসারের আদেশ।

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়পত্র বাছাইয়ে হেভিওয়েট তিনজনসহ রাজশাহী বিএনপির ছয় প্রার্থীর প্রার্থিতা বাতিল হয়েছে। এর বিরুদ্ধে আপিল আবেদনের জন্য বাতিলের আদেশের কপি নিতে সোমবার সকাল থেকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ভিড় করেন বিএনপির নেতাকর্মীরা। কিন্তু বেলা ৪টা পর্যন্ত তারা সে কপি পাননি বলে জানিয়েছেন তারা।

জেলা যুবদলের সাধারণ সম্পাদক শফিকুল আলম সমাপ্ত বলেন, রাজশাহী-১ আসনের ব্যারিস্টার আমিনুল হক, রাজশাহী-৩ আসনের জেলা বিএনপির সাধারণ সম্পাদক মতিউর রহমান মন্টু, রাজশাহী-৪ আসনের সাবেক এমপি অধ্যাপক আব্দুল গফুর, রাজশাহী-৫ আসনের সাবেক এমপি নাদিম মোস্তফা ও বিএনপির কেন্দ্রীয় নেতা আবু বকর সিদ্দিক এবং রাজশাহী-৬ আসনে আবু সাঈদ চাঁদ তাদের প্রার্থিতা বাতিলের বিরুদ্ধে আপিল করবেন। তারা বাতিলের আদেশের কপি নেয়ার জন্য সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে আসেন। কিন্তু বিকেলে ৪টা পর্যন্ত তাদের সেই কপি দেয়া হয়নি বলে অভিযোগ করেন তিনি।

সমাপ্ত বলেন, ঢাকা গিয়ে দুই দিনের মধ্যে নির্বাচন কমিশনে আপিল করতে হবে। কিন্তু রাজশাহী জেলা প্রশাসনের কার্যালয় থেকে বাতিলের আদেশের কপি দেয়া হচ্ছে না।

এ সম্পর্কিত আরও খবর