ইসির কাছে নিরাপত্তা চেয়ে আমান পুত্রের চিঠি

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 10:28:43

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিএনপি নেতা আমান উল্লাহ আমানের ছেলে ব্যারিস্টার ইরফান ইবনে আমান অমি প্রার্থী হিসেবে নিরাপত্তা চেয়েছেন।

নির্বাচনী পরিবেশ নিয়ে শঙ্কা বোধ করায় নির্বাচন কমিশনের (ইসি) কাছে মঙ্গলবার (০৪ ডিসেম্বর) এক চিঠিতে নিরাপত্তা চেয়ে আবেদন করেন তিনি। কেরানীগঞ্জ থানা বিএনপির দপ্তর সম্পাদক মো: নাজিম উদ্দিন ইসিতে এ সংক্রান্ত চিঠি পৌঁছে দেন।

অমি ঢাকা-২ আসন থেকে নির্বাচনে প্রার্থী হয়েছেন। বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট কামরুল ইসলামের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার কাছে লেখা আবেদনে ইরফান ইবনে আমান অমি বলেন, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনী প্রচারণায় আওয়ামী লীগ প্রার্থী অ্যাডভোকেট কামরুল ইসলাম সাহেবের নিরাপত্তার জন্য পুলিশ নিয়োগ করা হয়েছে। এমতাবস্তায় আমি বিএনপি মনোনীথ প্রার্থী ব্যারিস্টার ইরফান ইবনে আমান অমি, আমার নিরাপত্তার আশঙ্কা বোধ করছি। তাই আমার নিরাপত্তার জন্য সার্বক্ষণিক পুলিশ নিয়োগের আবেদন করছি।

কেরানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার বিরুদ্ধে আ’লীগ প্রার্থী কাজ করছে বলে এর আগে ইসিতে অভিযোগ করেছিলেন তিনি।

আাবেদনের অনুলিপি ইসি সচিব ও অন্যান্য নির্বাচন কমিশনারদেও দিয়েছেন অমি। আমান উল্লাহ আমানের মনোনয়নপত্র বাতিল হওয়ায় অমিই ঢাকা-২ আসন থেকে বিএনপির প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

আগামী ৩০ ডিসেম্বর সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ৯ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময়। ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ হবে।

এ সম্পর্কিত আরও খবর